উৎসবের দিনে অনন্য এক রাজনৈতিক সংস্কৃতির সাক্ষী হয়ে থাকল রায়গঞ্জ। দোল উৎসবের দিনটিতে একে অপরকে আবিরে রাঙালেন তিন যুযুধান ভোটপ্রার্থী। বিধানসভা কেন্দ্রের তৃণমূল, বিজেপি ও বাম-কংগ্রেস জোটের প্রার্থীদের রঙের উৎসবে মেতে ওঠার ছবি ধরা পড়ল রায়গঞ্জ বসন্ত উৎসব কমিটি আয়োজিত বসন্ত উৎসবে।

 

একে অপরকে আবির দিয়ে রাঙিয়ে শুভেচ্ছা জানালেন রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের তৃণমূল,  বিজেপি ও বাম-কংগ্রেস জোটের প্রার্থীরা। এমনই সৌহার্দ্য ও সম্প্রীতির মেলবন্ধন ও রঙের উৎসবে মেতে ওঠার ছবি ধরা পড়ল রায়গঞ্জ বসন্ত উৎসব কমিটি আয়োজিত বসন্ত উৎসবে। ভোট উৎসবের মাঝে রায়গঞ্জ শহরে শাসকদল ও বিরোধী রাজনৈতিক দলের এমন দোল উৎসব সৌহার্দ্যের প্রতীক হয়ে থাকবে তা বলাই বাহুল্য।

নন্দীগ্রামের বিজেপি নেতা প্রলয় পালকে ফোন মমতার, বিস্ফোরক অডিও ক্লিপ ফাঁস, কী বলেছিলেন তৃণমূল সুপ্রিম...

কে প্রলয় পাল,যাকে ফোন করে সাহায্য চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়, জানুন নন্দীগ্রামের বিজেপি নেতাকে ... Re

বিধানসভা নির্বাচনের জোরদার প্রচার শুরু হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের। নির্বাচনী ময়দানে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে যেমন চান না তেমনি একে অপরের বিরুদ্ধে আক্রমণের বাণ চালাতেও পিছ পা হন না  তৃণমূল বা বিজেপি কিংবা বাম-কংগ্রেস জোটের প্রার্থীরা। কিন্তু বাঙালির অন্যতম সেরা মহামিলনের বসন্ত উৎসবে রাজনৈতিক মতানৈক্যকে কয়েকশো যোজন পেছনে রেখে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের প্রার্থীরা মেতে উঠলেন বসন্তের উৎসবে। রায়গঞ্জ করোনেশন হাইস্কুল প্রাঙ্গণে রায়গঞ্জ বসন্ত উৎসব কমিটি আয়োজিত বসন্ত উৎসবে হাজির হলেন রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রের তিন যুযুধান প্রার্থী তৃনমূল কংগ্রেসের কানাইয়ালাল আগরওয়াল,  বিজেপির কৃষ্ণ কল্যাণী এবং বাম-কংগ্রেস জোট প্রার্থী তথা রায়গঞ্জের বিদায়ী কংগ্রেস বিধায়ক মোহিত সেনগুপ্ত।  বসন্ত উৎসবের মঞ্চে পাশাপাশি বসে আলাপচারিতা ও শুভেচ্ছা বিনিময় করলেন তাঁরা। এরপর রঙের উৎসবকে আরও রঙিন করে তুলতে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে সুদৃঢ় করতে একে অপরকে আবীর দিয়ে রাঙিয়ে শুভেচ্ছা বিনিময় করলেন তাঁরা। জানালেন আজ রঙের উৎসব,  আজ কোনও প্রচার নেই নেই রাজনৈতিক তরজা। দেশ তথা বাংলার সংস্কৃতি রাজনৈতিক বেড়াজালের ঊর্ধ্বে। রাজনৈতিক মতানৈক্য থাকলেও রায়গঞ্জ বিধানসভার এই তিন প্রার্থীর মধ্যে যে সুসম্পর্ক আজও বিদ্যমান তারই নিদর্শন ফুটে উঠল রায়গঞ্জের ভোট কুরুক্ষেত্রের ময়দানে।