Asianet News Bangla

৭৩ দিন পর চিকিৎসাধীন করোনা রোগীর চাপ নামল ৮ লক্ষের নিচে, দ্বিতীয় তরঙ্গে আরই ভাটার টান

৭৩ দিন পর ৮ লক্ষের নিচে নামল চিকিৎসাধীন রোগীর সংখ্যা

আরও কমল দৈনিক সংক্রমণ

কমল দৈনিক মৃত্যুর সংখ্যাও

ভারতের করোনার দ্বিতীয় তরঙ্গে আরই ভাটার টান

62480 new cases, 1587 deaths, India's Covid-19 tally nears 3 Crore on 18-06-21 ALB
Author
Kolkata, First Published Jun 18, 2021, 9:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা-যুদ্ধে আরও সাফল্য পেল ভারত। ৭৩ দিন পর অ্যাক্টিভ কেস, অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যাটা নেমে এল ৮ লক্ষের নিচে। শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের আপডেট অনুসারে, বর্তমানে ভারতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৭,৯৮,৬৫৬, যা ভারতের মোট করোনা সংক্রমণের ২.৭৮ শতাংশ। অথচ, মাত্র মাসখানেক আগেই এই সংখ্যাটা ছিল ৩৭ লক্ষের উপরে। এদিনও চিকিৎসাধীন রোগীর সংখ্যা আছে ৯ লক্ষের নিচেই, ৮,২৬,৭৪০।

এদিন, ভারতের দৈনিক নতুন সংক্রমণের সংখ্যাও আরও একটু কমেছে। স্বাস্থ্য মন্ত্রকের কোভিড-১৯ ড্যাশবোর্ড বলছে, গত ২৪ ঘন্টায় ভারত ৬২,৪৮০ টি নতুন করোনভাইরাস সংক্রমণের ঘটনা নথিভুক্ত করেছে। এই নিয়ে একটানা এগারো দিন দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লক্ষের নিচেই থাকল। একইসঙ্গে, এদিন করোনাজনিত কারণে দৈনিক মৃত্যুর সংখ্যাটা আরও একটু কমে ১,৫৮৭ হয়েছে। এরমধ্য়ে অবশ্য মহারাষ্ট্রের আগে মৃত ৪০০ জনের হিসাব রয়েছে। আর দৈনিক পরিসংখ্য়ানে যোগ করা যায়নি ঝাড়খণ্ডের নতুন সংক্রমণ ও দৈনিক মৃত্যুর সংখ্যা। কারণ বৃহস্পতিবার রাত থেকে এই রাজ্যের সরকারি ওয়েবসাইটে সমস্যা হয়েছে।

সবমিলিয়ে, বর্তমানে ভারতের মোট কোভিড আক্রান্তের সংখ্যা ২,৯৭,৬২,৭৯৩ এবং করোনা জনিত কারণে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩,৮৩,৪৯০ জনের। স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস সংক্রমণ-মুক্ত হয়েছেন ৮৯,০০০ জন। ফলে দেশে এখনও পর্যন্ত মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়াল ২,৮৫,৮০,৬৪৭ জন। আর ভারতের দৈনিক টিপিআর বা টেস্ট পজিটিভিটি রেট, অর্থাৎ, দৈনিক পরীক্ষার ইতিবাচক হার দাঁড়িয়েছে ৩.২৪ শতাংশে। এই নিয়ে এগারো দিন ধরে এই সংখ্যাটা ৫ শতাংশের নিচেই রয়েছে।

অন্যদিকে, ইন্ডিয়ান মেডিকেল রিসার্চ কাউন্সিল বা আইসিএমআর জানিয়েছে, বৃহস্পকতকিবার করোনাভাইরাসের জন্য ১৯,২৯,৪৭৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে কোভিড-১৯ রোগের জন্য পরীক্ষা করা হয়েছে, ৩৮,৭১,৬৭,৬৯৬ টি নমুনা। 

Follow Us:
Download App:
  • android
  • ios