জাতি ধর্ম বর্ণ ভাষা সীমানা কিছুই দেখে না করোনাভাইরাস। আক্রামণের আগে এসবকিছুই গৌন এই মারাত্মক ছোঁয়াচে এই জীবানুর কাছে। করোনাভাইরাস মোকাবিলায় একমাত্র উপায় ঐক্যবদ্ধভাবে লড়াই করা। যেখানে প্রাধান্য পেয়েছে আমাদের সৌভাতৃত্ববোধ। একই সঙ্গে রয়েছে আমাদের আধ্যাত্মিক সংযোজন। একটি ওয়েবসাইটে নিজের মত ব্যাক্ত করতে গিয়ে এমনি মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

ওই ওয়েবসাইটেই ভারতীয় যুবসমাজের সঙ্গে নিজের মতামত শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেছেন, প্রবল জীবনী শক্তি আর সৃজনশীলতায় ভরপুর ভারতের যুবসমাজ। যা আগামীকে পথ দেখাচ্ছে। লাইফ নিন এরা অব কোভিড-১৯ নামের ওই প্রবন্ধে তিনি বলেছেন, বর্তমান পরিস্থিতি ইতিহাসের সম্পূর্ণ বিপরীত ধর্মী। এই পরিস্থিতি মোকাবিলায়  আমরা ঐক্যবদ্ধভাবেই এই চ্যালেঞ্জ গ্রহণ করেছি। ভবিষ্যতেও ভারত ঐক্যবদ্ধভাবে লড়াই করবে বলেও জানিয়েছেন তিনি। শুরুমাত্র নিজের নয় গোটা বিশ্বেই সমগ্র মানবজাতির জন্য একটি বড় ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম ভারতের সমাজ। 

ফিজিক্যালই ও ভার্চুয়ালির এক অপূর্ব সংমিশ্রণ তৈরি করেছে ভারত। আর এই শক্তিকে পাথেয় করেই গোটা দেশবাসীকে এগিয়ে যাওয়ার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।পাশাপাশি তিনি বলেন করোনাভাইরাসের এই সংক্রমণ মোকাবিলায় লকডাইন পেশাদারী জীবনেও সম্পূর্ণ বদলে দিয়েছে। এখন বাড়িতে বসেই পেশাগত দায়িত্ব পালন করছে তরুণরা। 

আরও পড়ুনঃ করোনাভাইরাসের বিরুদ্ধে গোটা বিশ্বের ঐক্যবদ্ধ লড়াই জয় আনবে, ম্যাটারহর্ন শৃঙ্গের প্রসঙ্গ এনে বার্তা ম...

আরও পড়ুনঃ সাহস আর মনের জোরে মাত্র ৪ দিনেই রোগমুক্তি,করোনা সারিয়ে কী বললেন জিৎ সিং শুনেনিন ...