বর্তমানে করোনা আক্রান্তে সংখ্যা ক্রমেই সাধারণ মানুষ থেকে শুরু করে সরকার প্রশাসনের ঘুম উড়িয়েছে। গত কয়েকদিনে খানিক হলেও কমেছিল ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা। তবে এবার সেই সংখ্যাকে ছাপিয়ে নয়া রেকর্ড গড়ল করোনা সংক্রমণের মাত্রা। আবারও ছুঁলো চার লক্ষ। এই নিয়ে দ্বিতীয়বার করোনা সংক্রমণ চার লক্ষের মাত্রা পার করে ফেলল। গত ২৪ ঘম্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৪,১২,২৬২  জন। এই নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,১০,৭৭,,৪১০ জন। 

আর পড়ন- নিয়ম না মানলে করোনার তৃতীয় ঢেউ আটকানো যাবে না, সতর্কবার্তা স্বাস্থ্য আধিকারিকের 

সম্প্রতি এক সমীক্ষায় ধরা দিল দৈনিক বিশ্বে যে পরিমাণ করোনা সংক্রমণ ঘটছে, তার অর্ধেক পরিসংখ্যাং ভারতেরই। প্রায় ৪৬ শতাংশ ভারতে সংক্রমিত হচ্ছে। কেবল আক্রান্তের সংখ্যাই নয়, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুনর সংখ্যাও।  গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৩,৯৮০ জনের। অএখনও পর্যন্ত ভারতে মোট মৃত্যু ঘটেছে করোনার জেরে ২,৩০,১৬৪  জনের। এরই মধ্যে দেশজুড়ে চলছে টিকার সংকট। গত ২৪ ঘণ্টায় টিকা করণ করা হয়েছে ২০,১৯,১৫১ জনের। দেশে ঢুকছে নতুন টিকা, বাড়ানো হচ্ছে প্রোডাকশনও। 

আরও পড়ুন- কার্ফুর মাঝেও তামিলনাড়ুতে মদের দোকান খোলা সকাল থেকে দুপুর, পড়ছে লম্বা লাইন 

মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, পঞ্জাব, কর্ণাটক, প্রভৃতি রাজ্যের পরিস্থিতি ক্রমেই খারাপ হচ্ছে। যার ফলে চিকিৎসা ব্যবস্থায় ভারসাম্য বজায় রাখা বেজায় কঠিন হয়ে দাঁড়াচ্ছে। কারণ লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকা সংক্রমমের সংখ্যার জেরে বর্তমানে ভারতের বুকে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লক্ষ।