Asianet News Bangla

'খোঁড়াচ্ছে না ভারত, দৌড়চ্ছে', চিদম্বরমকে 'কংগ্রেসি সংস্কৃতি'র খোটা দিলেন নাড্ডা

খোঁড়াচ্ছে না ভারত, টিকাকরণের ক্ষেত্রে সবার আগে দৌড়চ্ছে

এমনই দাবি করলেন বিজেপির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা

প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের সমালোচনার দিলেন কড়া জবাব

দিলেন 'কংগ্রেসি সংস্কৃতি'র খোটাও

India not limping, but sprinting ahead, JP Nadda slams P Chidambaram in a twitter fight ALB
Author
Kolkata, First Published Jun 23, 2021, 7:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'ভারত খোঁড়াচ্ছে না, বরং আমাদের নাগরিকদের শক্তিতে বলিয়ান হয়ে সবার আগে দৌড়চ্ছে।' সোমবার, ২১ জুন, একদিনেই ভারতে ৮৫ লক্ষ ডোজ টিকা দেওয়া হয়, যা ছিল আমাদের দেশের নিরিখে একটি রেকর্ড। সোমবারই সেই রেকর্ড গড়াকে কটাক্ষ করেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদম্বরম। বুধবারই তাঁকে কড়া জবাব দিলেন বিজেপির রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা।

চিদম্বরম অভিযোগ করেছিলেন, সোমবার টিকা দেওয়ার রেকর্ড গড়ার পিছনের গোপন রহস্য রবিবার টিকা মজুত করা হয়েছিল। সোমবারের রেকর্ডের পর মঙ্গলবার ভারত ফের এই বিষয়ে খোঁড়াতে শুরু করবে, অর্থাৎ টিকাদান প্রক্রিয়া দুর্বল হয়ে পড়বে বলে দাবি করেছিলেন তিনি। শুধু তাই নয়, মোদী সরকারের এই 'কীর্তি' গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস-এ জায়গা পাবে এবং মোদী সরকারকে এর জন্য চিকিৎসায় নোবেল পুরষ্কার দেওয়া হতে পারে বলে কটাক্ষ করেছিলেন তিনি। বলেছিলেন, 'মোদী হ্যায়, তো মুমকিন হ্যায়' স্লোগান বদলে করা উচিত 'মোদি হ্যায়, তো মিরাকল হ্যায়'।

এদিন কিন্তু, বিজেপির রাষ্ট্রীয় সভাপতি চিদম্বরম-কে মুখের উপর জবাব দিলেন।তিনি জানান, চিদম্বরমের ভবিষ্যদ্বানী মেলেনি। সোমবারের রেকর্ডের পর ভারত মঙ্গলবার এবং বুধবারেও ৫০ লক্ষ ডোজের বেশি করে টিকাদান করেছে। বিষয়টি 'কংগ্রেস পার্টির অপছন্দ' হতে পারে বলে পাল্টা কটাক্ষ করেছেন নাড্ডা। তিনি আরও বলেন, ভারত কোনও রেকর্ড অর্জন করলেই ভারতীয়দের আক্রমণ করাটা কংগ্রেসের সংস্কৃতি। প্রাক্তন অর্থমন্ত্রীকে তীব্র আক্রমণ করে নাড্ডা তাঁকে 'পুনর্গণনা মন্ত্রী' বলে আখ্যা দিয়েছেন। বলেছেন, 'যাঁর বাজেটে সংখ্যা সাজানো ছাড়া কোনও কৃতিত্ব নেই, তাঁর কাছ থেকে সংখ্যার পবিত্রতার কথা শোনাটাও হাস্যকর'।

Follow Us:
Download App:
  • android
  • ios