সেপ্টেম্বরের মাঝামাঝি বসতে পারে সংসদের অধিবেশন। সেইমতই শুরু হয়ে গেছে তোড়জোড়। শুক্রবার লোকসভার স্পিকার ওম বিড়লা সকল সাংসদের কাছে অধিবেশনে যোগ দেওয়ার ৭২ ঘণ্টার আগেই করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করোনার আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন যে সকল সাসংদ অধিবেশনে যোগ দিতে ইচ্ছুক তাঁরা যেন সকলেই করোনাভাইকরাসের পরীক্ষা করিয়ে নেন। তিনি আরও বলেছেন বর্ষাকালীন অধিবেশনের জন্য সংসদের প্রচুর পরিবর্তন করা হয়েছে। কিছু প্রয়োজনী দ্রব্র সরবরাহ করার কথাও বিবেচনা করা হচ্ছে। 

শুক্রবার ওম বিড়াল সভাপতিত্বে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে অধিবেশনে যোগদান করতে ইচ্ছুক সাংসদগের আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে। কারণ মাত্র ২৪-৪৮ ঘণ্টার মধ্যেই এই পরীক্ষার ফলাফল পাওয়া যায়। 


শুধু সাংসদ নয়, অধিবেশনে যোগদানকারী সকল সরকারি কর্মী ও আধিকারিকদেরও করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে। যেসব সাংবাদিকরা অধিবেশনের খবর সংগ্রহ করতে সংসদে উপস্থিত হবেন তাঁদেরও পরীক্ষা করা বাধ্যতামূলক করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

১৪ সেপ্টেম্বর থেকে ১লা অক্টোবর পর্যন্ত লোকসভা ও রাজ্যসভার অধিবেশন চলবে। উভয় কক্ষের অধিবেশনের জন্য চারঘণ্টা সময় বরাদ্দ করা হয়েছে। সকাল ৯টা শুরু হবে লোকসভার অধিবেশেন। আর দুপুর ৩টে শুরু হবে রাজ্যসভার অধিবেশেন। টানা অধিবেশন চলবে। কোনও ছুটির দিন থাকবে না।

মৈত্রীর বার্তা দিয়েও লাদাখ সীমান্তে ভারী হচ্ছে লাল ফৌজের বুটের আওয়াজ, ডেমচেকে চালু ৫জি নেটওয়ার্ক ... 

অ্যান্টিবডি পরীক্ষা থেকে কি জানা যায় আপনি করোনা আক্রান্ত, কী বলছেন বিশেষজ্ঞরা ...

Netflix মামলায় ধাক্কা মেহুল চোকসির, 'ব্যাড বয় বিলিয়নার' নিয়ে রায় দিল্লি আদালতের ...


নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানিয়েছেন ১১টি অর্ডিন্যান্স নিয়ে আলোচনা হচে পারে। লাদাখ সীমান্তের উত্তেজনা, করোনাভাইরাস পরিস্থিতি, দেশের বেহাল অর্থনীতি, অভিবাসী প্রমিকদের নিয়ে উত্তাল হতে পারে সংসদের উভয় কক্ষ।