মাত্র এক মিনিটের ব্যবধান। ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া ডক্টর ভি জে সোমানি-র সাংবাদিক সম্মেলন শেষ হতেই ভেসে এল টুইটার বার্তা। যাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখলেন, 'এই দিনটি আজ ভারতবাসীর কাছে গর্বের। কারণ দু-দুটো ভ্যাকসিনের সীমাবদ্ধ জরুরি টীকাকরণে অনুমোদন দেওয়া হয়েছে। এই দুই ভ্যাকসিন-ই ভারতে তৈরি হয়েছে। এই ভ্যাকসিন-এর সফল নির্মাণ প্রমাণ করছে দেশের বৈজ্ঞানিক মহল কতটা উদগ্রীব এবং কর্মোদ্যোমি ছিলেন যা আত্মনির্ভর ভারতের পক্ষে একটা জয়গান। এটা এমন এক সাফল্য যা চিন্তাশীলতা ও আবেগের এক উজ্জ্বল দৃষ্টান্ত।'

 

প্রধানমন্ত্রী তাঁর এই টুইট বার্তায় আরও জানিয়েছেন যে, এটা একটা অসামান্য টার্নিং পয়েন্ট যা একটি উদ্যোগভরা লড়াইকে আরও শক্তিশালী করবে। এরপরই তিনি কোভ্যাকসিন ও কোভিশিল্ডের টীকাকরণে ডিসিজিআই-এর অনুমোদন-এর কথা জানিয়েছে ভারতবর্ষকে অভিনন্দিত করেছেন। সেইসঙ্গে শুভেচ্ছা জানিয়েছেন বিজ্ঞানী এবং উদ্যোগপতীদের যারা এই ভ্যাকসিনের সফল নির্মাণে অংশ নিয়েছিলেন।

মোট তিনটি টুইট করেছেন নরেন্দ্র মোদী। তিন নম্বর টুইটে তিনি শুভেচ্ছার বন্যায় ভরিয়ে দিয়েছেন চিকিৎসক থেকে শুরু করে চিকিৎসা পরিষেবার সঙ্গে জড়িত থাকা কর্মী এবং বিজ্ঞানী, পুলিশকর্মী, সাফাইকর্মী এবং করোনাযোদ্ধাদের। লিখেছেন, এরা যেভাবে জীবনে বাঁচিয়ে চলেছে তাতে তাঁদের কাছে আমরা চিরকৃতজ্ঞ।