Asianet News BanglaAsianet News Bangla

Corona Cases In Lalbazar: করোনার থাবা লালবাজারে, আক্রান্ত আরও ৬৪ জন পুলিশ

লালবাজারে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। কলকাতা পুলিশে করোনা সংক্রমণ ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গোটা রাজ্যেই আক্রান্ত হচ্ছেন পুলিশকর্মীরা। পুলিশ সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৪ জন পুলিশ কর্মী ও অফিসার করোনায় আক্রান্ত হয়েছেন। 

64 police personnel of lalbazar tested positive for corona bmm
Author
Kolkata, First Published Jan 13, 2022, 7:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে হু হু করে বাড়ছে দৈনিক করোনা (Corona) সংক্রমণ। এর হাত থেকে রেহাই পাচ্ছেন না কেউই। চিকিৎসক (Doctor) থেকে শুরু করে পুলিশকর্মী (Police) একের পর এক আক্রান্ত হচ্ছেন সবাই। আর রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। তার ফলে কলকাতাকে নিয়ে বাড়ছে উদ্বেগ। আর এই পরিস্থিতির মধ্যেই লালবাজারে (Lalbazar) ক্রমশ বেড়েই চলেছে সংক্রমণ। ২৪ ঘণ্টায় লালবাজারের ৬৪ জন পুলিশ কর্মী (Police Personnel) ও অফিসার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।  

লালবাজারে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। কলকাতা পুলিশে (Kolkata Police) করোনা সংক্রমণ ক্রমশ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গোটা রাজ্যেই আক্রান্ত হচ্ছেন পুলিশকর্মীরা। পুলিশ সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৪ জন পুলিশ কর্মী ও অফিসার করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন দক্ষিণ পূর্ব ডিভিশনের এক এসিপি এবং হেড কোয়ার্টার ফোর্সের এক ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক সহ সাব ইন্সপেক্টর, সার্জেন্ট, মহিলা সাব ইন্সপেক্টর, সিভিক ভলান্টিয়ার এবং পুলিশ কনস্টেবল। তবে আক্রান্তের পাশাপাশি করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠছেন বহু পুলিশকর্মী। গত ২৪ ঘণ্টায় প্রায় ১৪ জন সুস্থ হয়েছেন বলে জানা গিয়েছে। ফলে এই মুহূর্তে কলকাতা পুলিশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৫৯০। তাঁদের মধ্যে রয়েছেন লালবাজার এবং কলকাতার একাধিক ডিভিশনের আইপিএস অফিসাররাও।  

আরও পড়ুন- মেলেনি কোভিড টেস্টের রিপোর্ট, গঙ্গাসাগরে যাওয়ার আগেই বাবুঘাটে দুই পুণ্য়ার্থীর মৃত্য়ু

ডিসেম্বরের শুরুর দিকে রাজ্যে করোনার সংক্রমণ নিম্নমুখী ছিল। কিন্তু, বড়দিন ও বর্ষবরণের রাতের পর থেকেই বাড়তে শুরু করে সংক্রমিতের সংখ্যা। সেই সংখ্যা বাড়তে বাড়চে ২৪ হাজারের গণ্ডিও ছাড়িয়ে যায়। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, রাজ্যে ইতিমধ্যেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে। আর তার হাত থেকে রেহাই পাচ্ছেন না পুলিশ কর্মীরা। লালবাজার সূত্রে খবর, তৃতীয় ঢেউয়ের ধাক্কায় কলকাতা পুলিশের এখনও পর্যন্ত ৭৩৫ জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৪৫ জন পুলিশ কর্মী। 

আরও পড়ুন- করোনা ঝড়ে বিধ্বস্ত ভারত, সংক্রমণ ঠেকাতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি বৈঠক মোদীর

রাজ্যে এখনও পর্যন্ত ঊর্ধ্বমুখী রয়েছে সংক্রমণ। বুধবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১৫৫ জন। এর ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লক্ষ ১৭ হাজার ৫৮৫। আর ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজার ১১৭ জন। রাজ্যের মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ সেখানে সংক্রমণ সবথেকে বেশি। শুধু কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬০ জন। আর তারপরই রয়েছে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পশ্চিম বর্ধমান। কলকাতার পাশাপাশি সেখানেও বাড়ছে সংক্রমণ।  

Follow Us:
Download App:
  • android
  • ios