Asianet News BanglaAsianet News Bangla

করোনা রুখতে বাড়ল কনটেইনমেন্ট জোন হাওড়ায়, চিহ্নিত ৭৬ এলাকা, ৩ দিন বন্ধ বাজার

  • করোনা রুখতে ৭৬ টি কনটেইনমেন্ট জোন হাওড়ায় 
  • আগামী তিন দিন  অবধি বন্ধ থাকবে বিভিন্ন বাজার  
  • ইতিমধ্যেই পুলিশের পক্ষ থেকে মাইকিং শুরু হয়েছে 
  •  ' মানুষকে সমস্যায় ফেলছে শাসকদল', কটাক্ষ বিজেপির
     
76 areas of Howrah municipality have been declared as containment zones due to Coronavirus RTB
Author
Kolkata, First Published Jun 28, 2021, 9:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা রুখতে বাড়ানো হল হাওড়ার কনটেইনমেন্ট ও মাইক্রো কনটেইনমেন্ট জোন।   সব মিলিয়ে ৭৬ টি এলাকা চিহ্নিত করা হয়েছে কনটেইনমেন্ট ও মাইক্রো কনটেইনমেন্ট জোন।  আগামী তিন দিন বন্ধ থাকবে বিভিন্ন বাজার । মিশ্র প্রতিক্রিয়া ব্যবসায়ীদের মধ্যে । 

 

 


 সংক্রমণ বাড়ার কারণে গত ১৬ জুন  হাওড়া সদর ও গ্রামীণ মিলিয়ে মোট ১৮ টি জায়গা চিহ্নিত করা হয়েছিল কনটেইনমেন্ট জোন হিসেবে । সপ্তাহখানেক যেতে না যেতে সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৬ । যেখানে সদর অঞ্চলে কনটেইনমেন্ট জোন ৩৩টি ও মাইক্রো কনটেইনমেন্ট জোন ১৫টি এবং গ্রামীণ অঞ্চলে কনটেইনমেন্ট জোন ৩টি ও মাইক্রো কনটেইনমেন্ট জোন ২৫টি ।  জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সব এলাকাকে মাইক্রো কনটেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী তিন দিন দোকান ও বাজার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। 

 

 

পুলিশের পক্ষ থেকেও মাইকিং শুরু হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর ডোমজুড় ও মাকড়দহ বাজার এলাকা, ঘুসুড়ির নস্করপাড়া বাজার এলাকা ছাড়াও সাকরাইলের চাপাতলা, রাজগঞ্জ এবং আন্দুলবাজার এলাকায় ওষুধের দোকান ছাড়া সমস্ত ধরনের দোকান ও বাজার রবিবার, সোমবার এবং মঙ্গলবার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে সোম মঙ্গল ও বুধবার বন্ধ থাকবে বালটিকুরি বাজার হরোকনগঞ্জ বাজার। এ ব্যাপারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকে প্রচার শুরু হয়েছে।

 

 


অপরদিকে, এই ইস্যুতে কটাক্ষ করেছে বিজেপি রাজ্য কমিটির সদস্য উমেশ রাই। বিজেপি রাজ্য কমিটির সদস্য উমেশ রাই বলেন, যখন গোটা রাজ্যে কড়াকড়ি ছিল তখন হাওড়া শহরে বিধিনিষেধের তোয়াক্কা না করে খোলা ছিল সমস্ত দোকান বাজার । যখন গোটা দেশ ও রাজ্যের সংক্রমণে পরিমাণ প্রতিনিয়ত কমছে তখন এ ধরনের কনটেইনমেন্ট জোন করে সাধারণ মানুষকে সমস্যায় ফেলছে শাসকদল । উল্লেখ্য,   রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ১ হাজার ৮৩৬ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। এর মধ্যে হাওড়ায় একদিন আক্রান্ত ১১৩ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৮২৪ জন।

 

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে 

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Follow Us:
Download App:
  • android
  • ios