Asianet News BanglaAsianet News Bangla

Corona Cases In Bengal: সামান্য কমল রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা, সংক্রমণের হার বেড়ে ৩৭.৩ শতাংশ

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৪ হাজার ২৮৭। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ২৮৬ জন। 

Daily Corona Cases decreased in bengal in last 24 Hour bmm
Author
Kolkata, First Published Jan 10, 2022, 9:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases) ২৪ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল। কিন্তু, গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা অনেকটাই নেমে গিয়েছে। তবে সেক্ষেত্রে স্বস্তি খুব একটা মিলছে না। কারণ সংক্রমণ এখনও পর্যন্ত ১৯ হাজারের উপরেই রয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ১৯ হাজারের উপরে রয়েছে। আর তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ সাড়ে ৫ হাজারের  উপরে রয়েছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে দুই ২৪ পরগনা, হাওড়া (Howrah), হুগলি (Hooghly) ও পশ্চিম বর্ধমানে। 

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২৪ হাজার ২৮৭। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ২৮৬ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৬ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৭৪ হাজার ৩৩২। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৩৭.৩২ শতাংশ। 

দৈনিক সংক্রমিতের সংখ্যা কমার পাশাপাশি রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও সামান্য কমেছে। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ১৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৬ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ১৮৭ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। রবিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৪.৪২ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯৩.৮৫ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭৮ হাজার ১১১।

আরও পড়ুন- করোনা আক্রান্ত সুকান্ত, ফোন করে খোঁজ নিলেন মমতা

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৫৩, কোচবিহারে ৫৮, দার্জিলিংয়ে ৩৮২, জলপাইগুড়িতে ১০৬, উত্তর দিনাজপুরে ১৭০, দক্ষিণ দিনাজপুরে ১২৩ ও মালদহে ৩০৬।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৬ জন। সংক্রমণের নিরিখে তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৯৭ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬২৫ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১ হাজার ২৫৫ ও  পশ্চিম বর্ধমানে আক্রান্ত ১ হাজার ৮ জন। 

আরও পড়ুন- 'স্বাস্থ্য দফতরই তো অসুস্থ, বাকিদের কী করে ঠিক করবে', পুরভোটের প্রচারে এসে বিস্ফোরক দিলীপ

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পূর্ব মেদিনীপুরে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮টি জেলার বাসিন্দার। তার মধ্যে পূর্ব মেদিনীপুরে ১ জন, পূর্ব বর্ধমানে ২ জন, পশ্চিম বর্ধমানে ২ জন, হাওড়ায় ১ জন, হুগলিতে ১ জন, উত্তর ২৪ পরগনায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios