Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus: রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা অনেকটাই কম, উদ্বেগ বাড়াচ্ছে মৃত্যু

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৭৭। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। 

daily corona cases decreased in bengal raising concerns about death bmm
Author
Kolkata, First Published Nov 21, 2021, 7:00 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের (Daily Corona Cases) সংখ্যা বেড়েছিল অনেকটাই। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের পরিমাণ অনেকটাই কম গিয়েছে। সাড়ে ৭০০ নিচে নেমে গিয়েছে সংক্রমিতের সংখ্যা। তার মধ্যেও সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হুগলি (Hooghly), দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া (Howrah)।

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৭৭। গত ২৪ ঘণ্টায় তা অনেকটা কমে গিয়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭২৫ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০১ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৯ হাজার ১১৮।

আরও পড়ুন- দিনবদলের গল্প, স্টেথোস্কোপ গলায় নতুন স্বপ্ন মজুরের ছেলের চোখে

তবে সংক্রমিতের সংখ্যা কম হলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল মাত্র ৯ জনের।  আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৭৫ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ৪৫।

আরও পড়ুন- সালকিয়ার হোমে শিশুদের যৌন নিগ্রহের অভিযোগ, গ্রেফতার প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া, ঝাড়গ্রাম ও কালিম্পংয়ে। সেখানে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। তারপরই রয়েছে আলিপুরদুয়ার ও বাঁকুড়া। এই দুই জেলায় আক্রান্তের সংখ্যা ২ জন করে। এছাড়া উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ১৭, দার্জিলিংয়ে ৩৯, জলপাইগুড়িতে ১৯, উত্তর দিনাজপুরে ৮, দক্ষিণ দিনাজপুরে ১৬ ও মালদহে ৪।

আরও পড়ুন- 'গোয়া ছেড়ে নিজের রাজ্যের দিকে দেখুন', খেজুরিতে ধর্ষণের ঘটনায় মমতাকে কটাক্ষ অগ্নিমিত্রার

রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ২০১ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ১২৫ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হুগলি। সেখানে আক্রান্তের সংখ্যা ৬৪। এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৬১ জন। তারপর রয়েছে হাওড়া। সেখানে আক্রান্ত ৫৪ জন।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬টি জেলার বাসিন্দার। তার মধ্যে নদিয়ায় ১ জন, বীরভূমে ১ জন, পশ্চিম বর্ধমানে ১ জন, উত্তর ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় একজনেরও মৃত্যু হয়নি বাকি জেলাগুলিতে। তবে পুজোর পর থেকেই কলকাতাকে নিয়ে সবথেকে বেশি উদ্বেগ বাড়ছে।

Follow Us:
Download App:
  • android
  • ios