লকডাউনের প্রথমদিন। তাকে বুড়ো আঙুল দেখিয়েই রাস্তায় জমায়েত। মোড়ে মোড়ে চলছে নাকা চেকিং। পুলিশকে তৎপর হওয়ার নির্দেশও দেওয়া হয়েছে রাজ্য ও কেন্দ্র সরকারের পক্ষ থেকে। কিন্তু কোথাও কোথাও সেই নিয়ম ভেঙেই সামনে উঠে আসে অন্য ছবি। প্রয়োজনে রাস্তায় বেরনো তো দূরের কথা রীতিমত হুল্লোরের ছবি ধরা পড়ল এবার পূর্ব মেদিনীপুরে। 

আরও পড়ুনঃ পারলে চিতাভষ্মটুকু রাখবেন, আমেরিকা থেকে কাতর আবেদন করোনায় মৃতের ছেলের

সোমবার ছিল লকডাউনের প্রথম দিন। এদিন দুপুরেই মৃত্যু ঘটেছে রাজ্যের করোনা আক্রান্তের। তখনও তাঁর দেহ নিয়ে চলছে জটিলতা, মিলছে না সৎকারের উপায়। এমনই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুরের খেজুরিয়া থাকা এলাকায় রীতিমত হল কালী পুজো। শুধুই যে ঈশ্বরের আরাধনা, তেমনটা নয়, বরং রীতিমত ডিজে বাজিয়ে চলল রাতভর হুল্লোর। 

 

 

আরও পড়ুনঃ দমদমের প্রৌঢ় ইতালি থেকে ফিরেছিলেন, মুখ্য়মন্ত্রীর বক্তব্য়ে নতুন বিতর্ক..

সামনে এল সেই ছবি। পুলিশের নাকের ডগায় এভাবে নিয়ম ভেঙে মানুষের জমায়েত কীভাবে সম্ভব হল উঠছে প্রশ্ন। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ পার্থ প্রতিম দাস জানান, যাঁর উদ্যোগে এই অনুষ্ঠান তিনি তৃণমূলের তৃণমূলের একনিষ্ঠ কর্মী, নাম বিকাশ মণ্ডল। তিনি আরও জানান, যে থানা থেকে হয়তো ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ভিডিও সামনে উঠে আসতেই অনেকেরই কপালে পড়েছে চিন্তার ভাঁজ। বাড়িতে থেকে রোগের মোকাবিলা করার বদলে লকডাউনে যদি এই ছবি উঠে আসে তবে পরিস্থিতি ভবিষ্যতে ভয়াবহ হওয়ার আশঙ্কা থেকেই যায়। 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা