করোনা ভাইরাস  সংক্রমণ মোকাবিলায় উত্তর দিনাজপুর জেলা পুলিশ প্রশাসনের পাশাপাশি তৎপর দমকলবাহিনীও।  সংক্রমন এড়াতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে বাজারগুলিতে স্যানিটাইজিং করা হল। দমকলের জলের ট্যাঙ্কে ফিনাইল ও স্যানিটাইজার মিশিয়ে স্প্রে করা হল রায়গঞ্জের  গোটা মোহনবাটি বাজার। নীচে বসা দোকান থেকে শুরু বাজারের সমস্ত দোকান ফুটপাত হোস পাইপের মাধ্যমে স্প্রে করল রায়গঞ্জ দমকলবাহিনী।  

আরও পড়ুন, ওষুধ খাওয়ার জলও পেলেন না করোনা আক্রান্ত ব্যক্তি, ভয়ঙ্কর অভিযোগ বেলেঘাটা আইডিতে

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন পিরিয়ড চললেও প্রতিদিনই শয়ে শয়ে ক্রেতা বিক্রেতা তাদের পন্য সামগ্রী নিয়ে এসে ভীড় জমায় বাজারগুলিতে। মানা হয়না কোনও সামাজিক বিধিনিষেধ ও নিরাপদ দূরত্ব। ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যাওয়ায় রায়গঞ্জ শহরের মোহনবাটি বাজার,  গোশালা বাজার,  দেবীনগর বাজার ও বন্দর বাজারগুলিতে এদিন দমকলের দুটি ইঞ্জিন স্যানিটাইজার স্প্রে করল। বাজারের সমস্ত দোকানপাট ও রাস্তাঘাট দমকলের ইঞ্জিন দিয়ে স্প্রে করা হল। 

আরও পড়ুন, শনিবার সকাল থেকেই কলকাতা সহ জেলায় জেলায় চালু বাস পরিষেবা, জানুন বিস্তারিত


রায়গঞ্জ দমকল কেন্দ্রের অফিসার ইনচার্জ নন্দ কুমার মন্ডল জানালেন, বাজারগুলিতে বহু মানুষের সমাগম হওয়ার পাশাপাশি প্রচুর নোংরা আবর্জনা হচ্ছে। এরফলে ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। সংক্রমন এড়াতেই বাজারগুলিতে দমকলের ইঞ্জিনের মাধ্যমে স্যানিটাইজার ফিনাইল দিয়ে স্প্রে করা হচ্ছে। মূলত করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে এই উদ্যোগ গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন, বাংলার করোনায় দিল্লির গাফিলতি,তেহট্টের আক্রান্ত নিয়ে তথ্য় দেয়নি কেন্দ্র