Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus- বাড়ছে সংক্রমণ, রাশ টানতে এই এলাকায় কালীপুজোর আগে ৩দিন বন্ধ দোকান-বাজার

সংক্রমণের উপর রাশ টানতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হয়েছে সিঙ্গুরে। সেখানে আনন্দনগর পঞ্চায়েত এলাকায় তিনদিনের জন্য বন্ধ রাখা হচ্ছে দোকান ও বাজার।

markets are closed for 3 days before Kali puja in this area due to corona infection bmm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 8:01 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে করোনার দৈনিক সংক্রমণের (Daily Corona Cases) গ্রাফ নিম্নমুখী। প্রতিদিনই সামান্য কমছে দৈনিক সংক্রমণের পরিমাণ। কিন্তু, তা সত্ত্বেও উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের কয়েকটি জেলা (District)। রাজ্যের মধ্যে দৈনিক সংক্রমণের নিরিখে সবার প্রথমে রয়েছে কলকাতা (Kolkata)। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parnganas), দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া (Howrah) ও হুগলি (Hooghly)। হুগলির বেশ কয়েকটি জায়গায় বাড়ছে সংক্রমণ। সেই সব এলাকাগুলিতে ইতিমধ্যেই মাইক্রো কনটেনমেন্ট জোন (Micro Containment Zone) করা হয়েছে। কিন্তু, তা সত্ত্বেও বাড়ছে করোনার সংক্রমণ (Corona Case)। আর সেই কারণে আরও কড়া ব্যবস্থা নেওয়া হল হুগলির সিঙ্গুরে (Singur)।  

সংক্রমণের উপর রাশ টানতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হয়েছে সিঙ্গুরে। সেখানে আনন্দনগর পঞ্চায়েত এলাকায় তিনদিনের (3 Days) জন্য বন্ধ রাখা হচ্ছে দোকান ও বাজার (Shop and Martket)। মঙ্গলবারের আগে খুলবে না দোকান। পাশাপাশি এলাকায় করোনার টিকাকরণের (Corona Vaccination) উপরও বিশেষভাবে জোর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন- দৈনিক সংক্রমণ লাফিয়ে ১ হাজারের পথে রাজ্য়, কলকাতায় কোভিডের বলি ৬

রাজ্যে এখন একের পর এক উৎসব লেগেই রয়েছে। দুর্গাপুজোর (Durga Puja) আগে দৈনিক সংক্রমণ অনেকটাই কম ছিল। কিন্তু, দুর্গাপুজোর পর থেকে তা ফের বাড়তে শুরু করে। এই মুহূর্তে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ হাজারের কাছাকাছি ঘোরাফেরা করছে। তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা। কারণ রাজ্যের মধ্যে সেখানেই আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি। 

আরও পড়ুন- জরুরি ভিত্তিতে শিশুদের জন্য ফাইজারের টিকাকে ছাড়পত্র আমেরিকার

দুর্গাপুজো শেষ হলেও সামনেই রয়েছে কালীপুজো (Kali Puja)। তার আগে লোকাল ট্রেনও খুলে দেওয়া হয়েছে। আর সেই কারণে সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে সংক্রমণ যাতে নিয়ন্ত্রণে থাকে তার জন্য আগেভাগেই কড়া পদক্ষেপ করতে চলেছে হুগলির প্রশাসন। 

বৃহস্পতিবার কালীপুজো। তার আগে তিনদিন হুগলিতে বন্ধ থাকবে বাজার। এই সময়ে ব্যবসার ক্ষতি হলেও, বৃহত্তর স্বার্থের কথা ভেবে প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে শুধুমাত্র দোকান-বাজার বন্ধ রাখাই নয়, এলাকায় ক্যাম্প করে টিকাকরণের উপরও বিশেষ জোর দেওয়া হচ্ছে। ব্লক প্রশাসন সূত্রে খবর, করোনা আক্রান্তদের পরিবারের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে। যাতে অন্য কারও উপসর্গ দেখা দিলে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা যায়। 

আরও পড়ুন- কোভিড টিকার ডোজ ৫০ শতাংশের কম, ক্লাস নেবেন প্রধানমন্ত্রী মোদী

রবিবার রাজ্যের স্বাস্থ্য় দফতরের পরিসংখ্যান (WB Health Bulletin) অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯১৪ জন। এখনও পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৯২ হাজার ৯০৮ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১৩ জন। হুগলিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮জন। 

Follow Us:
Download App:
  • android
  • ios