ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমন উত্তর দিনাজপুর জেলাতেও। ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমিত ওই ব্যক্তিকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হলেও পরে তাঁর দেহে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ দেখা দেয়। তারপরই তাঁকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে জানিয়েছে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি চিকিৎসক প্রিয়ঙ্কর রায়। 

 আরও পড়ুন, ঘূর্ণিঝড় যশে ৩০০ থেকে ৩০ হাজার ক্ষতিপূরণের ঘোষণা, কীভাবে মিলবে সরকারি দান, জানাল রাজ্য সরকার 


প্রধানত ব্ল্যাক ফাঙ্গাসের বিষয়টি সুনিশ্চিত করা ও রোগীর সঠিক চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সূত্রের খবর, উত্তর দিনাজপুরের রায়গঞ্জ শহরের বাসিন্দা পঞ্চাশোর্ধ এক ব্যক্তি করোনায় সংক্রমিত হন। বৃহস্পতিবার তাঁকে সন্ধ্যায় রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড বিভাগে ভর্তি করা হয়। জানা গিয়েছে হাসপাতালে তাঁর কোভিড চিকিৎসা শুরু করেন মেডিকেল কলেজের চিকিৎসকেরা। তাঁরা ওই রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গগুলি দেখতে পান। এরপরই তাঁকে শুক্রবার বিকেলে শিলিগুড়িতে  উত্তরবঙ্গ মেডিকেল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি চিকিৎসক প্রিয়ঙ্কর রায় জানিয়েছেন,  ওই রোগীর শরীরে বেশকিছু উপসর্গ দেখা গিয়েছে। যা ব্ল্যাক ফাঙ্গাস বলে সন্দেহ করা হয়েছে। রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের বিষয়টি সুনিশ্চিত করা ও তাঁর সঠিক চিকিৎসার জন্যই রোগীকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন, প্রিয় দুই নাতিকে নিয়ে ঘুমিয়েছিলেন ঠাকুমা, ঘূর্ণিঝড়ে ধানের বস্তা পড়ে ৩ জনেরই মৃত্যু 

  রায়গঞ্জে করোনা রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ দেখা দেওয়ায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।  যদিও রায়গঞ্জ শহর সহ উত্তর দিনাজপুর জেলায় করোনা সংক্রমণের হার অনেকটাই কমেছে। গত ২৪ ঘন্টায় জেলায় আক্রান্তের সংখ্যা ১০৩ জন, সুস্থ হয়েছেন ২৬৫ জন। মৃত্যু হয়েছে ৬ জনের।