Asianet News Bangla

রাজ্যে ভ্যাকসিনের যোগান বাড়ল, কলকাতায় এল লক্ষাধিক কোভিশিল্ড ডোজ

  • রাজ্যে ভ্যাকসিন পাঠাল কেন্দ্র
  • রবিবার পুনে থেকে কলকাতায় এসে পৌঁছল ভ্যাকসিন
  • ২লক্ষ ২০ হাজার কোভিশিল্ড ভ্যাকসিন রাজ্যে
  • বাগবাজার সেন্ট্রাল স্টোরে সংরক্ষণ
2 lakh 20 thousand covishield vaccines arrived in Kolkata bpsb
Author
Kolkata, First Published Jun 20, 2021, 7:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে ভ্যাকসিন পাঠাল কেন্দ্র। রবিবার পুনে থেকে কলকাতায় এসে পৌঁছল ভ্যাকসিনের লক্ষাধিক ডোজ। ২লক্ষ ২০ হাজার কোভিশিল্ড ভ্যাকসিন রাজ্যে এসে পৌঁছেছে। কেন্দ্র সরকারের তরফ থেকে এই ভ্যাকসিন পাঠানো হয়েছি বলে খবর। 

রবিবার বেলা সাড়ে তিনটে নাগাদ দমদম বিমানবন্দরে ভ্যাকসিন এসে পৌঁছয়। কলকাতা বিমানবন্দর থেকে বাগবাজার সেন্ট্রাল স্টোরে নিয়ে যাওয়া হয় সেগুলিকে। সেখানে সংরক্ষণ করার পর চাহিদা অনুযায়ী বিভিন্ন জায়গায় তা সরবরাহ করার কথা রয়েছে। 

এদিকে, কোভিডে সংক্রমণ এবং মৃত্যু আরও কমল রাজ্যে। শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত্যু ৫৫ জন এবং সংক্রমণ ২ হাজার ৪৮৬ জন। দেশে করোনার দৈনিক সংক্রমণের গতি এখন অনেকটাই নিম্নমুখী। ৮১ দিন পর ৬০ হাজারের নিচে নামল করোনার দৈনিক সংক্রমিতের সংখ্যা।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৪১৯ জন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৮ লক্ষ ৮১হাজার ৯৬৫। এই নিয়ে একটানা ১৩ দিন দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লক্ষের নিচেই থাকল।

তবে সংক্রমিতের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়ছিল করোনায় আক্রান্তদের মৃত্যু। শুক্রবার মৃতের সংখ্যা দেড় হাজারের আশপাশে থাকলেও শনিবার তা হঠাৎই বেড়ে দাঁড়িয়েছিল ১ হাজার ৬৪৭। শনিবারের নিরিখে রবিবার মৃতের সংখ্যা কিছু কম। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭৬ জনের। এর ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮৬ হাজার ৭১৩। 

অ্যাক্টিভ কেস, অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা এখনও ৮ লক্ষের নিচেই রয়েছে। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ২৯ হাজার ২৪৩। মাসখানেক আগেই এই সংখ্যাটা ছিল ৩৭ লক্ষের উপরে। সুস্থতার হার ৯৬.২৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ৮৭ হাজার ৬১৯ জন। ফলে দেশে এখনও পর্যন্ত মোট করোনা জয়ীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৭ লক্ষ ৬৬ হাজার ৯ জন। অন্যদিকে, ইন্ডিয়ান মেডিকেল রিসার্চ কাউন্সিল বা আইসিএমআরের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার ১৮ লক্ষ ১১ হাজার ৪৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ভারতে কোভিড-১৯ এর জন্য ৩৯ কোটি ১০ লক্ষ ১৯ হাজার ৮৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios