একাধিকবার আবেদন করা হয়েছিল। তবে কথা কানে যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাই ফের একবার রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট ও হাসপাতাল তৈরির আবেদন করা হয়েছে প্রধানমন্ত্রীর কাছে। এমনই দাবি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। বুধবার তিনি বলেন প্রধানমন্ত্রীর কাছে পূর্ণাঙ্গ করোনা হাসপাতাল ও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে অক্সিজেন প্ল্যান্টের দাবি জানানো হয়েছে। 

প্রদেশ কংগ্রেস সভাপতি এদিন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে মুর্শিদাবাদে পূর্ণাঙ্গ করোনা হাসপাতাল ও অক্সিজেন প্ল্যান্ট  তৈরির ব্যাপারে আবেদন জানানো হয়েছে। তবে আগে একাধিকবার এই দাবি রাখা হলেও, কেন্দ্রের তরফে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। এই বিষয়ে প্রধানমন্ত্রীর উদাসীনতার কথা এদিন সংবাদমাধ্যমের সামনে এসে তুলে ধরেন তিনি। সরাসরি প্রধানমন্ত্রীকে দাবির কথা জানান প্রদেশ কংগ্রেস সভাপতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনা হাসপাতাল ও অক্সিজেন প্ল্যান্টের কথা মনে করিয়ে দেন তিনি। 

মুর্শিদাবাদ জেলাতে এই হাসপাতাল করার জন্য প্রস্তাব দেন অধীর। প্রসঙ্গত এর আগেও প্রধানমন্ত্রীকে এক দফা চিঠি লিখেছিলেন তিনি। এবার প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে অধীর বাবু বলেন  বলেন ‘মুর্শিদাবাদ হল রাজ্যের একটি পিছিয়ে পড়া জেলা। এখানকার বেশিরভাগ মানুষ দারিদ্র্যসীমার নীচে বসবাস করেন। এই কোভিড পরিস্থিতিতে তাঁদের অবস্থা আরও খারাপ হয়েছে। আমার দেশের প্রধানমন্ত্রীর কাছে বিনীত আবেদন মুর্শিদাবাদের মানুষের জন্য একটি ডিআরডিওর ৫০০ শয্যার কোভিড হাসপাতাল করা হোক। যাতে জেলার মানুষ জেলাতেই চিকিৎসা পান’। 

পাশাপাশি মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে একটি অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্যও অনুরোধ জানান প্রধানমন্ত্রীর কাছে। বুধবার অধীর চৌধুরীর রাজনৈতিক সচিব জয়ন্ত দাস বলেন,"অধীর বাবু মুর্শিদাবাদ জেলার মানুষের জন্য প্রকৃত অর্থে উন্নতি করতে সব রকমের আলাপ-আলোচনাও চালিয়ে যাচ্ছেন কেন্দ্রের সঙ্গে। আশা করা যায় খুব শিগগিরই সুফল মিলবে"।