এবার করোনা নিয়ে দেশবাসীকে সচেতন করতে গিয়ে ভুল তথ্য় দিয়ে বসলেন অমিতাভ বচ্চন। সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় একটি ভিডিয়ো আপলোড করেন তিনি। যেকানে বলিউডের শাহেনশাহ বলেন,মানুষের মল থেকে করোনা ভাইরাস ছড়াতে পারে। যদিও বিগ বির এই ধারণা ভুল বলে জানিয়ে দেয় খোদ স্বাস্থ্য় মন্ত্রক।

মাস্কের জন্য় হাহাকার বেলেঘাটা আইডিতে, লকডাউনে রাস্তায় দাগ কাটছেন মুখ্য়মন্ত্রী.

করোনা নিয়ে সচেতনতা ভিডিয়োতে বলিউড স্টার বলেন, এই সময়ে কোনওভাবেই বাইরে মল ত্যাগ  করবেন না। শৌচাগারেই মল ত্যাগ করুন। কারণ খোলা জায়াগায় মল ত্যাগ করলে তার মধ্য়ে মাছি বসে। সেই মাছির থেকে করোনা ভাইরাস সারা জায়গায় ছড়িয়ে পড়ে। আর মলের মধ্য়ে  কয়েক সপ্তাহ বেঁচে থাকতে পারে এই ভাইরাস। তাই আগে থাকতে সতর্ক হোন। প্রধানমন্ত্রীর স্বচ্ছ্ ভারতে অভিযানকে সফল করতে শৌচালয় থেকে বেরিয়ে দরজা বন্ধ করুন। তার ফলে এখানে আর মাছি প্রবেশ করতে পারবে না। 

করোনায় মৃত্যু সন্দেহে আটকে গেল সৎকার, দমদমের মতো পরিস্থিতি মেদিনীপুরে

ল্যাবসেট রিপোর্টের ওপর ভিত্তি করে এই মন্তব্য় করেন অমিতাভ। নিজের টুইটারে এই ভিডিয়ো শেয়ার করে ট্য়াগ করেন প্রধানমন্ত্রীকে। অমিতাভের এই ভিডিয়ো রিটুইট করেন খোদ প্রধানমন্ত্রী। কিন্তু স্বাস্থ্য় দফতরের যুগ্ম সচিব লব অগরওয়াল জানিয়ে দেন। করোনা ভাইরাস মলের মাধ্য়মে ছড়াতে পারে এরকম কোনও বৈজ্ঞানিক ব্যাখ্য়া নেই তাঁর কাছে। যার ফলে অমিতাভের টুইট শেয়ার করে অস্বস্তি বেড়েছে প্রধানমন্ত্রীর। 

করোনা রুখতে সুচিত্রা সেন, সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে ছবি

দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই একাধিক ভিডি়য়ো  শেয়ার করেছেন অমিতাভ। বেশিরভাগ ক্ষেত্রেই ভাইরাস মোকাবিলায় কী করতে হবে তা বুঝিয়েছেন দেশবাসীকে। এবারও তাঁর সাধু  উদ্য়োগে ভাটা পড়েনি। কিন্তু অন্য়ের রিপোর্টের ওপর ভিত্তি করায় এবার অস্বস্তিতে পড়তে  হল বিগ বিকে। পরিসংখ্য়ান বলছে, দেশে  লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া।দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪৯। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের।.