করোনা আতঙ্কে লকডাউন পরিস্থিতি প্রায় সারা বিশ্ব জুড়ে। সারা বিশ্ব হিমশিম খাচ্ছে এই মারন ভাইরাসকে ঠেকাতে। কোবিড১৯ এর হাত থেকে বাঁচতে প্রায় সমগ্র বিশ্ব রয়েছে লকডাউন পরিস্থিতিতে। আর এই স্টে হোম পরিস্থিতিকে সফল করতে তাই সাধারণকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।  লকডাউন লাগু করা হলেও প্রচুর মানুষ তা মানছেন না। বাইরে বেরিয়ে আসছেন। এমনই এক টালমাটাল পরিস্থিতিতে করোনাভাইরাস ঠেকাতে হলে ঘরে থাকাটা অত্যন্ত জরুরি। এই একই বার্তা দিয়েছেন দেশের প্রধাণমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রী-সহ স্যোশ্যাল মিডিয়ায় সেলিব্রেটি থেকে শুরু করে অনেকেই।

আরও পড়ুন- করোনার বিরুদ্ধে লড়াই করুন বাড়িতে থেকে, ছবি এঁকে বার্তা ক্লাস টু-এর এই ক্ষুদের

আরও পড়ুন- মৃত্য়ুভয় কিন্তু সেভাবে নেই, বন্দিদশা কবে ঘুচবে, সেটাই এখন সবার দুশ্চিন্তা

জনসাধারণের উদ্দেশ্যে বার বার একই বার্তা দেওয়া হয়েছে দয়া করে ঘরে থাকুন। এই সময়টা কোনও উৎসবের সময় নয়, বরং একজোট হয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার সময়। সেই একই বার্তা দিয়েছে ক্লাস ফোর এর ছাত্রী ছোট্ট নয়ানেত্রা সরকার। "ডর না তু বান্দেয়া, রুক না তু বান্দেয়া' অরিজিত সিং এর গাওয়া 'সিম্বা' ছবির গানের কয়েকটি লাইনের কথাগুলি, বর্তমান পরিস্থিতিতে সকলের মনোবল বাড়িয়ে তুলতেই ছোট্ট নয়ানেত্রার এই প্রয়াস। মাত্র তিন বছর বয়স থেকেই গানের প্রতি ভালোবাসা নয়ানেত্রার। ছোট থেকেই গান শেখা মায়ের কাছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

ছোট্ট নয়ানেত্রা-র এই গান এখন ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়, এশিয়ানেট নিউজ বাংলার মাধ্যমে তার এই গানকে করোনাভাইরাসের এই আতঙ্কের পরিবেশে সকলের সামনে তুলে ধরেছে ছোট্ট নয়ানেত্রা, যার কথা হল- ডর না তু বান্দেয়া, রুক না তু বাান্দেয়া..., লকডাউনে যেভাবে মানুষ #StayHome পালন করছে তাতে অনেকেই হত্যোদম হয়ে পড়ছে, নয়ানেত্রার এই গান তাদের কাছে অনুপ্রেরণা তৈরি করবে নিশ্চিতভাবেই। #CoronavirusInIndia #IndiaLockDown #LatestBengaliNews

A post shared by Asianet News Bangla (@asianetnewsbangla) on Apr 3, 2020 at 10:20pm PDT

 

বাবা অনমিত্র সরকারের থেকে উৎসাহ পেয়েই নয়ানেত্রার এই গান গাওয়া সকলের জন্য। আর তার দেওয়া এই বার্তা এখন দাপিয়ে বেড়াচ্ছে সোশ্যাল মিডিয়া জুড়ে। এশিয়ানেট নিউজ বাংলার মাধ্যমে সমস্ত সাধারণ মানুষের কাছে এই বার্তা পৌঁছে দিতে চেয়েছে নয়ানেত্রা। সে জানিয়েছে, 'এই পরিস্থিতে ভয় পেলে চলবে না, বরং এই সময় কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়ে যেতে হবে।' আর সেই লড়াই হবে বাড়িতে থেকেই। তাই আপনারাও সকলে সামিল হোন এই লড়াইয়ে। বাড়িতে থাকুন সুস্থ থাকুন সকলে।