Asianet News Bangla

একটা ছোট্ট ভুল করোনা পরিস্থিতি বদলে দিতে পারে, নতুন মন্ত্রীদের কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদীর

  • ছোট্ট ভুল করোনা পরিস্থিতি বদলে দিতে পারে
  • করোনা পরিস্থিতি নিয়ে সতর্কবার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
  • কাউন্সিল অফ মিনিস্টারের বৈঠকে মোদীর বার্তা
  • সাবধানবাণী শোনালেন প্রধানমন্ত্রী মোদী
PM Narendra Modi said A single mistake can weaken the fight to overcome COVID-19 bpsb
Author
Kolkata, First Published Jul 8, 2021, 11:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা পরিস্থিতি নিয়ে সতর্কবার্তা জারি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাউন্সিল অফ মিনিস্টারের বৈঠকে মোদী বলেন বেশ কয়েকদিন ধরেই কিচু ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে, যেখানে সাধারণ মানুষকে মাস্ক ছাড়া ঘুরতে দেখা যাচ্ছে। এই ছবি বেশ উদ্বেগের। প্রধানমন্ত্রীর বার্তা, একটা ছোট্ট ভুল দেশের করোনা পরিস্থিতিকে বদলে দিতে পারে।

বৃহস্পতিবারের বৈঠকে প্রধানমন্ত্রী বলেন ওই ছবিগুলিতে দেখা যাচ্ছে বিভিন্ন ট্যুরিস্ট স্পটে মানুষের ভিড়। তাঁরা মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন, সেখানে সামাজিক দূরত্বও মানার বিষয় নজরে আসেনি। এই ধরণের ঘটনা একেবারেই কাম্য নয়। বরং এই ছবি আতঙ্ক তৈরি করে। করোনা এখনও দেশ থেকে দূর হয়নি। তার আগেই এই ধরণের ভুলের জন্য বড় মাশুল দিতে হতে পারে। দেশের প্রথম সারির করোনা যোদ্ধাদের প্রচেষ্টা পুরোপুরি বিফলে যেতে পারে বলে সতর্ক করেন মোদী। 

তিনি বলেন টিকাকরণের গতি বাড়ানো হয়েছে। যাতে করোনা মোকাবিলায় পূর্ণ শক্তি লাগানো সম্ভব হয়, কেন্দ্র তার চেষ্টা করে চলেছে। তাই এই প্রক্রিয়ায় কোনও ছোট্ট ভুলেরও জায়গা নেই। মোদী বলেন গত কয়েক দিনে করোনা সংক্রমণের সংখ্যা কমে এসেছে। তাই বলে সব ভুলে উৎসবে মেতে ওঠার অবকাশ নেই। করোনা আতঙ্ক পুরোপুরি যেতে সময় লাগবে। 

আকাশ থেকে আচমকা আক্রমণ, মুহুর্তে সব শেষ- বিশ্বের চমকে দেওয়া ড্রোন হামলা এক নজরে

ক্যামেরার সামনেই মহিলার শাড়ি টেনে খুলে ফেলার চেষ্টা, নির্বাচনের নামে ধুন্ধুমার যোগীরাজ্যে

এদিকে, বুধবারের তুলনায় বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ল দেশে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪৫ হাজারেরও বেশি মানুষ কোভিড ১৯এ সংক্রমিত হয়েছেন। পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি সাত লক্ষেরও বেশি। মৃত্যু হয়েছে ৪ লক্ষেরও বেশি মানুষের। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যা গতকালের তুলনায় একধাক্কায় ৫ শতাংশ বেড়েছে। 

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনা আক্রান্ত রাজ্য গুলির মধ্যে এখনও পর্যন্ত শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজারেরও বেশি মানুষ। দ্বিতীয় স্থানে রয়েছে কেরল। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজারেও বেশি মানুষ। কর্নাটক, কেরল আর অন্ধ্র প্রদেশ রয়েছে আক্রান্তের ক্রমতালিকায়। পশ্চিমবঙ্গের স্থান সপ্তমে। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এই রাজ্যে ২৪ ঘণ্টায়  আক্রান্তের সংখ্যা ৯৮২। 

Follow Us:
Download App:
  • android
  • ios