বিশ্বে ক্রিকেট কাঁপানো একেকজন অজি ক্রিকেটার, অথচ তাঁরাই নাকি এখন একেকজন আট বছরের বাচ্চা মেয়ের মতো হয়ে যাচ্ছেন। এমনই মহীমা প্রাক্তন ক্রিকেটার তথা বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সঙ্গে ব্য়াটিং পরামর্শদাতা হিসেবে যুক্ত হওয়া রিকি পন্টিং-এর।

সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়া-কে দেওয়া এক সাক্ষাতকারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেছেন, দলের অনুশীলনে রিকি পন্টিং-কে দেখলে তাঁর বিখ্যাত কানাডিয়ান গায়কের কথাই মনে পড়ে যাচ্ছে। আর তার প্রতি বছর আটেকের মেয়েরা যেমন মন্ত্রমুগ্ধের মতো আচরণ করে পন্টিং-কে দেখলে অজি তারকারাও সেরকমই করছেন। ড্রেসিংরুম থেকে নেটে, পন্টিং-কে দেখলেই তাঁর নজর কাড়ার চেষ্টা করছেন ফিঞ্চের ছেলেরা।

অজি অধিনায়ক বলছেন, ব্য়াপারটা বেশ লজ্জার, কিন্তু দলের স্বার্থে ভালো। বস্তুত, দীর্ঘদিন বাদে এখন অজি শিবিরে অত্যন্ত খুশির পরিবেশ রয়েছে। দল জয়ে ফিরেছে। অধিনায়ক ফিঞ্চ-সহ প্রত্যেক ব্য়াটসম্যানই ফর্মে রয়েছেন। এক বছর নির্বাসন কাটিয়ে ফেরা স্মিথ-ওয়ার্নারও এখন ফর্মের তুঙ্গে। তবে তিনি রান পাওয়ায় সতীর্থরা যেভাবে উল্লসিত হয়েছেন তা মুগ্ধ করেছে  ফিঞ্চকে।

ভারতের বিরুদ্ধে সিরিজে একটি ৯৩ রানের ইনিংস এসেছিল. তারপর পাকিস্তান সিরিজে পর পর তিনটি বড় রানের ইনিংস খেলেছেন। ফর্ম ফিরে পাওয়ায় দলের সতীর্থরা থেকে সমর্থকরা যেভাবে তাঁকে অভিনন্দন জানিয়েছেন, তা দলের সুস্থ পরিবেশেরই পরিচয় দিয়েছে। অজি অধিনায়ক জানিয়েছেন, গত বছর দক্ষিণ আফ্রিকা সফর যে কলঙ্কের দাগ ফেলেছিল অজি ক্রিকেটে তা মুছে ফেলতে তারা প্রস্তুত। তার জন্য বিশ্বকাপ জয়ের থেকে ভালো আর কীই বা হতে পারে।