ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগেই ভারতীয় দলের জন্য সুখবর। ফের দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেন ভুবনেশ্বর কুমার। ফলে শিখর ধাওয়ানের পরে ভুবনেশ্বরেরও ছিটকে যাওয়ার যে আশঙ্কা তৈরি হয়েছিল তা অনেকটাই দূর হল। 

ম্যানচেস্টারে পাকিস্তান ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান ভারতীয় পেসার। সেই ম্যাচে আর বল করতে পারেননি ভুবি। খেলার পরেই বিরাট কোহলি জানিয়েছিলেন যে দু' থেকে তিনটি ম্যাচে খেলতে পারবেন না ভুবি। 

 

 

কিন্তু সোমবারর ভারতীয় দলের নেটে ব্যাক আপ বোলার হিসেবে প্রতিশ্রুতিমান ফাস্ট বোলার নভদীপ সাইনিকে ডেকে পাঠানো হয়। এর পরেই বিশ্বকাপে ভুবির ভবিষ্যৎ নিয়ে সংশয় তৈরি হয়। ভারতীয় সমর্থকদের মধ্যে আশঙ্কা তৈরি হয়, ওপেনার শিখর ধাওয়ানের মতো ভুবিকেও ছিটকে যেতে হবে না তো?

শেষ পর্যন্ত মঙ্গলবার ভারতীয় দলের ইন্ডোর নেটে ভুবনেশ্বর কুমারকে ফের বোলিং করতে দেখা যায়। বিসিসিআই-এর পক্ষ থেকে সেই ভিডিও টুইটও করা  হয়েছে। ফলে এটা স্পষ্ট, ভুবনেশ্বর আগের তুলনায় অনেকটাই ফিট। তবে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তিনি খেলতে পারবেন কি না, তা এখনও জানা যায়নি। একই সঙ্গে প্রশ্ন,ব আফগানিস্তান ম্যাচে সামির দুরন্ত বোলিংয়ের পরে ভুবি ফিট হয়ে উঠলে দুই পেসার হিসেবে কোন বুমরাহ, শামি এবং ভুবনেশ্বরের মধ্যে কাদের বেছে নেবে টিম ম্যানেজমেন্ট।