রবিবার, আইসিসি বিশ্বকাপের ২২ নম্বর ম্যাচে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে ভারতের কাছে গোহারান হেরে গিয়েছে পাকিস্তান। কিন্তু তারপরেও নাছোড়বান্দা পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। এশিয়া কাপে পর পর দুবার, বিশ্বকাপে আরও একবার হারের পরও তিনি চাইছেন আরও বেশি করে ভারতের মুখোমুখি হোক পাকিস্তান।

রবিবার, ওল্ট ট্রাফোর্ডের গ্য়ালারিতে বসে চোখের সামনে দেশের লজ্জাজনক হার দেখতে হয়েছে। তারপরও তিনি বলেন, ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ খেলা উচিত। তাঁর মতে এতে বৃহত্তর ক্রীড়া স্বার্থ রক্ষা হবে। ক্রিকেটেরও ভাল হবে। তাঁর দাবি প্রা্তন পাক ক্রিকেটার তথা বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানে ক্রিকেট খেলাটাকে নতুন পরিচয় দিয়েছেন। তাই এইবার ভারত-পাকিস্তানের ক্রিকেটিয় সম্পর্ক স্বাভাবিক হওয়া উচিত।

আরও পড়ুন - রোহিত যেন সচিনের কার্বন কপি! কোন মুম্বইকরের আপার কাট বেশি ভাল, বলুন ভিডিও দেখে

গত ছয় বছর ধরে ভারত একমাত্র আইসিসি ও বহুদেশীয় টুর্নামেন্ট ছাড়া পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলে না। একের পর এক পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী ভারতে হামলা চালায়। তারপর থেকেই পাকিস্তানের সঙ্গে ক্রিকেটে না বলে দিয়েছিল ভারতীয় বোর্ড।

আরও পড়ুন - সাতে সাত, বোঝা গেল কে কার বাপ - বিশ্বমঞ্চে বিরাট বিবৃতি

চলতি বছরের ফেব্রুয়ারিতে পুলওয়ামার বর্বরোচিত হামলার পর বিশ্বকাপের পাকিস্তান ম্যাচ না খেলার কথাও ভেবেছিল ভারতীয় বোর্ড। এমনকী সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার অভিযোগ এনে পাকিস্তানকে আইসিসি-তে নির্বাসিত করার চেষ্টাও করা হয়। কাজেই খুব তাড়াতাড়ি পাক বিদেশমন্ত্রীর ইচ্ছে পূরণ হওয়ার সম্ভাবনা নেই। কাজেই আরও হারে অপদস্থ হওয়া থেকে তিনি রক্ষাই পাবেন বলা যায়।

আরও পড়ুন - বিশ্বকাপের অভিষেক ম্যাচ, প্রথম বলেই অনন্য নজির শঙ্করের