বিশ্বকাপ ২০১৯-এর ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচে আঙুল ভেঙে গিয়ে বিশ্বকাপ খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে শিখর ধাওয়ানের। ওই ম্যাচেই আরও এক ক্রিকেটার চোট পেয়েছেন। তিনিও বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন। বুধবার পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার পরের ম্যাচ। তার আগের দিনই জানা গেল চোটের কারণে অজি অলরাউন্ডার মার্কাস স্টইনিস অন্তত এই ম্যাচে খেলতে পারেন না।  

জানা গিয়েছে, ভারত ম্যাচে নিজের পঞ্চম ওভারটি করার সময়েই চোট পেয়েছিলেন স্টইনিস। কিন্তু তাই নিয়েই পরের স্পেলে ফিরে এসে ৪৮তম ও ৫০তম ওভার বল করেছিলেন। কিন্তু শরীরের উত্তাপ কমে যেতেই সেই তোট তাঁণকে ধরাশায়ী করে দিয়েছে।  

অজি শিবির থেকে জানানো হয়েছে 'সাইড স্ট্রেইন'-এর কারণে শুধু পাক ম্যাচ নয়, বিশ্বকাপ খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে স্টইনিসের। তাই তাঁর পরিবর্ত হিসেবে উড়িয়ে আনা হচ্ছে মিচেল মার্শ-কে। বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া মিচেল মার্শের কয়েকদিন পরেই অস্ট্রেলিয়া এ দলের হয়ে ইংল্যান্ড সফরে আসার কথা ছিল। সএই কারণেই তাঁকে কয়েকটা দিন আগে উড়িয়ে আনা হচ্ছে।

পাকিস্তান ম্য়াচে স্টইনিস খেলতে পারছেন না, তা নিশ্চিত। কিন্তু, বিশ্বকাপ থেকেই তিনি ছিটকে গেলেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। আগামী কয়েকটা দিন তাঁর চোটের অবস্থা খতিয়ে দেখা হবে। যদি দেখা যায়, তিনি দ্রুত সুস্থ হচ্ছেন, তবেই তাঁকে ইংল্যান্ডে রেখে দেওয়া হবে। যদি দেখা যায়, খুব দ্রুত সুস্থ হওয়ার সম্ভাবনা নেই, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো হবে। দলের সঙ্গে থেকে যাবেন মিচেল মার্শ।

তবে স্টইনিস একজন অলরাউন্ডার হওয়ায় তিনি বাদ পড়ায় অস্ট্রেলিয়া দলের ভারসাম্যে যথেষ্ট প্রবাব পড়তে চলেছে। দলে আর স্টইনিসের মতো অলরাউন্ডার না থাকায় তাঁর শূন্যস্থান পূরণ করতে হবে একজন অতিরিক্ত ব্যাটসম্যান কিংবা বোলার খেলিয়ে। মঙ্গলবার দলের নেট অনুসীলনে অনেকক্ষণ ব্যাট করেছেন শন মার্শ। যা দেখে মনে করা হচ্ছে বুধবার সম্ভবত প্রথম একাদশে ঢুকতে চলেছেন তিনি। আর ম্যাক্সওয়েলকে কিছু বাড়তি ওভার বল করতে হবে।