বিশ্বকাপ ২০১৯-এর ২৭ তম ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড ও শ্রীলঙ্কা। হেডিংলেতে টসে জিতে আগে ব্য়াট করার সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তিনি জানিয়েছেন, উইকেট ব্যাটিং সহায়ক বলেই আগে ব্যাট করে নিতে চাইছেন। তাঁদের ব্যাটিং-এর থেকে বোলিং বিভাগ শক্তিশালী। তারা দ্বিতীয়ার্ধে ইংরেজ ব্যাটসম্যানদের শান্ত রাখতে পারবেন বলেই আশা করছেন করুনারত্নে।

অইন মর্গান জানিয়েছেন তাঁরাও আগে ব্যাট করতে চেয়েছিলেন। তবে রান তাড়া করায় তাঁর দল বিশেষ দক্ষ।  এই পিচে আগে বল ভাল স্পিন করেছে বলেই এদিন তাঁরা মইন আলি ও আদিল রশিদ দুই স্পিনারকেই দলে রেখেছেন।

এদিন আবার মইব আলির ১০০তম একদিনের ম্যাচ। তাই নিয়ে তিনি খুবই উত্তেজিত হয়ে রয়েছেন। দলের জন্য পারফর্ম করতে তিনি মুখিয়ে আছেন বলে জানিয়েছেন ইংরেজ অধিনায়ক।

শেষ তিন দিন ধরেই গ্রুপ টেবিলের শীর্ষস্থানের নামটি পালটে গিয়েছে। এদিন ইংল্যান্ডের সামনে ফের একবার গ্রুপ শীর্ষে ওঠার সম্ভাবনা রয়েছে।

এদিনের প্রথম একাদশ

শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, আবিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ধনঞ্জয় ডিসিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

ইংল্যান্ড: জেমস ভিনস, জনি বেয়ারস্টো, জো রুট, অইন মর্গান, জস বাটলার, বেন স্টোকস, মইন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফ্রা আর্চার, মার্ক উড।