রঙিন জীবনের জন্য বরাবরই পরিচিত ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টেও তাঁর সেই বর্ণিল জীবনযাপন অব্যআহত। দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগের দিনই দুই অজ্ঞাত পরিচয় মহিলার সঙ্গে ছবি তুলতে দেখা গেল তাঁকে। আর মুহূর্তেই ভাইরাল হল সেই ছবি।

ডেনিস ফ্রিডম্যানের পোস্ট করা ওই ছবিতে রবি শাস্ত্রীকে দেখা গিয়েছে অস্ট্রেলিয়া নিবাসী এক পাক সমর্থকের সঙ্গে। তবে শুধু তাঁরা দুজনই নয়, ছবিতে দেখা গিয়েছs আরও দুই অজ্ঞাত পরিচয় মহিলাকে। বেশ আবেদনময় ভঙ্গিতে ছবি তুলেছেন তাঁরা। সঙ্গে রবি শাস্ত্রীকেও বেশ ফুর্তির মেজাজে দেখা গিয়েছে।

ক্রিকেট জীবন থেকেই বিভিন্ন সময়ে বিভিন্ন মহিলর সঙ্গে রবি শাস্ত্রীর নাম জড়িয়েছে। শুধু তাই নয়, বরাবরই উদ্দাম জীবন যাপনের জন্য বিশেষ নাম রয়েছে তাঁর। ভারতের কোচ হওয়ার পরও বিভিন্ন সময়ে ভারতীয় ক্রিকেট ভক্তরা তাঁর জীবনযাপন নিয়ে ক'টাক্ষ করেছেন। তাঁর ক্রমাগত উদর স্ফিতি নিয়েও ব্যঙ্গ করায়। আবার সন্ধের পর থেকেই ড্রেসিংরুমে তাঁর লাল হয়ে থাকা চোখ নিয়েও সোশ্যাল মিডিয়ায় প্রচুর কথা হয়েছে।

এই ছবি সামনে আসার পরও ফ্যানরা চুপ করে থাকেননি। কেউ বলেছএন, রবি শাস্ত্রীর অন্তত 'ওয়ার্ম আপ' ভালই হয়েছে। কেউ বলেছেন এই কারণেই সম্ভবত সাংবাদিক সম্মেলনে আসতে অনিহা রয়েছে তাঁর। কেউ আবার আরও একধাপ এগিয়ে তাঁকে মাতাল ধারাভাষ্যকার কোচ বলে কটাক্ষ করেছেন। আরও বলেছেন ভারতীয় দল ভুল লোকের হাতে রয়েছে।

দুই তরুণ ক্রিকেটার হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুল এক টকশো-তে গিয়ে মহিলাদের নিয়ে অবমাননাকর মন্তব্য করায়, তাঁদের ক্রিকেট জীবনেই প্রায় ইতি টানতে উদ্যোগী হয়েছিল বিসিসিআই-এর সিওএ। বিশ্বকাপের আগে কিন্তু আইসিসির তরফে এইরকম অজ্ঞাত পরিচয় সুন্দরীরা 'হানিট্র্যাপ' হতে পারে বলে সাবধান করা হয়েছিল। এবার স্বয়ং কোচের এই ধরণের ছবি প্রকাশিত হওয়ার পর, ভারতীয় বোর্ড কী ব্যবস্থা নেয় সেটাই দেখার।