বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে আছেন রোহিত শর্মা। ৫টি শতরান করেছেন এখনও পর্যন্ত, যা ইতিহাসে কেউ করে দেখাতে পারেননি। আর তারফলেই একদিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় ভারতের সহ-অধিনায়ক, অধিনায়ককে টপকে যাওয়ার খুব কাছে চলে এসেছেন।

বিশ্বকাপ শুরুর আগে কোহলি থছিলেন তালিকার শীর্ষে। আর দ্বিতীয় স্থআনেই ছিলেন রোহিত। গ্রুপ পর্বের খেলা মেটার পর এখনও সেই অবস্থানে পরিবর্তন না হলেও, আগে তাদের মধ্যে রেটিং পয়েন্টের তফাত ছিল ৫১, যা এখন কমে দাঁড়িয়েছে মাত্র ৬-তে।

বিশ্বকাপে শতরান না করতে পারলেও ৫টি অর্ধশতরান করেছেন বিরাট। তাতে তাঁর রেটিং পয়েন্ট ১ বেড়ে হয়েছে ৮৯১। হিটম্য়ান আছেন ৮৮৫-তে। ব্যাটসম্য়ানদের তালিকায় এছাড়া উল্লেখযোগ্য বদলের মধ্যে পাকিস্তানের বাবর আজম উঠে এসেচেন তিন নম্বরে। আর বিশ্বকাপে ভাল খেলার দৌলতে ফের প্রথম দশে ঢুকে পড়েছেন ওয়ার্নার (৬) ও কেইন উইলিয়ামসন (৮)।

কোহলির এক নম্বর তাজ টলমল করলেও বোলারদের তালিকায় নিজের শীর্ষস্থান আরও মজবুত করেছন বুমরা। দ্বিতীয় স্থানে থাকা ট্রেন্ট বোল্টের সঙ্গে তাঁর পয়েন্টের ফারাক ২১ থেকে বেড়ে ৫৬ হয়েছে। অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স তিন ধাপ উঠে রয়েচেন তিন ম্বরে। পিছনে পড়েছেন রাবাডা ও ইমরান তাহির।