গত শনিবার (২২ জুন), সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল ভারতীয় দল। এরপর আবার আগামী বৃহস্পতিবার (২৭ জুন) বিরোট কোহলিরা খেলবেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে। সেই খেলাটি হবে ম্যাঞ্চেস্টরের ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে। যেখানে গত ১৬ জুন তারিখে পাকিস্তানকে পরাজিত করেছিল মেন ইন ব্লুজ।

সাউদাম্পটন যদি টাইটানিকের শহর হয়, তবে শিল্পনগরী ম্যাঞ্চেস্টারকে বলা যায় ডার্বির শহর। বিশ্ব  ফুটবলের অন্যতম আকর্ষণীয় ডার্বি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম ম্যাঞ্চেস্টার সিটির শহরেই আবার গত ১৬ দজুন ক্রিকেটেরক সবচেয়ে বড় ডার্বি ভারত বনাম পাকিস্তান আয়োজিত হয়।  সোমবারই থেকে বাসে ৪৩৩ কিলোমিটার পারি দিয়ে ফের সেই ম্যাঞ্চেস্টারেই এল ভারতীয় দল। সময় লেগেছে প্রায় পাঁচ ঘন্টা। এই দীর্ঘ যাত্রাপথের সময়টা ভারতীয় দলের ক্রিকেটারটা কীভাবে কাটালেন?

আরও পড়ুন - পথ হারিয়েছে আফগান ক্রিকেট - ভারত ম্যাচের আগে অগোছালো অবস্থা রশিদদের

সোশ্য়াল মিডিয়ায় ভারতীয় ওপেনার রোহিত শর্মা একটি ভিডিও প্রকাশ করেছেন।   সঙ্গে লিখে জানিয়েছেন, যাত্রপথের কিছুটা কেটেছে নেটফ্লিক্সে বিভিন্ন সিরিজ বা সিনেমা দেখে। এছাড়া দারুণ জমে ওঠে 'ডাম্ব শরাড'। অর্থাত মুখে কিছু না বলে অভিনয় করে কোনও কথা বোঝানো।

আরও পড়ুন - স্ত্রী নন, আরেকজনের হাত দুরন্ত ফর্মের পিছনে! কার কথা বললেন রো'হিট'

ভিডিও-তে দেখা যাচ্ছে বাস প্রায় একাই মাতিয়ে দিয়েছেন রোহিত শর্মা। হাতে জলের বোতল নিয়ে ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির বিশ্বকাপ জেতার ঘটনাও অভিনয় করে দেখান তিনি। তাঁর অভিনয় দেখে সঙ্গে সঙ্গে জবাবও দিয়ে দেন দীনেশ কার্তিক।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

5 hour drive - A little Netflix, a little charades and a lot of light conversation. PS - Excellent guess there Dk

A post shared by Rohit Sharma (@rohitsharma45) on Jun 23, 2019 at 12:59pm PDT

এখনও অবধি ভারতীয় দল বিশ্বকাপে অপরাজিত। কিন্তু আফগানিস্তানের পচা শামুকে আরেকটু হলেই পা কাটার উপক্রম হয়েছিল। দলের বেশ কিছু ফাঁক-ফোঁকড় প্রকাশিত হয়ে গিয়েছে ওই ম্যাচে। তবে তার পরেও ভারতীয় শিবির যে মানসিক ভাবে চাঙ্গাই রয়েছে, তা টিম বাসের এই টুকরো চিত্র থেকেই প্রমাণিত। আর সবকিছু ঠিকঠাক থাকলে, বিশ্বকাপ শেষে দেশে ফেরার বিমানে রোহিত হয়তো আর জলের বোতল নয় সত্যিকারের কাপটা হাতেই অভিনয় করবেন।

আরও পড়াুন - বিলেতে বিরাট ক্রিকেট-গুরু! সঙ্গী হার্দিক-রাহুল, শিক্ষা দিলেন বেবিসিটারও