পাকিস্তান জয়ের পরদুদিন ছুটি কাটিয়ে ফের বুধবার থেকে অনুশীলনে ফিরেছে ভারতীয় দল। কিন্তু বৃষ্টির জন্য বুধবার সাউদাম্পটনে ভাল মতো অনুশীলন করা যায়নি। বৃহস্পতিবার রোদ উঠতেই ভারত অধিনায়ক বিরাট কোহলিকে দেখা গেল দ্বৈত ভূমিকায়। একদিকে কঠোর অনুশীলন করলেন আবার তার পাশাপাশি রোজ বোলে অংশ নিলেন আইসিসি আয়োজিত ক্রিকেট ক্লিনিকে। বেশ কিছুটা সময় কাটালেন, ক্রিকেট শিক্ষা দিলেন স্কুল -ছাত্রদের।

শুধু বিরাট নন, আইসিসি-র এই উদ্যোগে এদিন সামিল হলেন চলতি বছরের শুরুতেই মাঠের বাইরে বিতর্কে জড়ানো দুই ক্রিকেটার কেএল রাহুল ও হার্দিক পাণ্ডিয়া। আর বাচ্চারা রয়েচেন, ভারতীয় দলের 'বেবিসিটার' ঋষভ পন্থ থাকবেন না তাও কি হয়? তিনি আবার বেশ কিছু সফটবল ছুঁড়ে ছুঁড়ে দিলেন গ্যালারির দিকে।

বিরাট তাঁর শিশুদের সঙ্গে সময় কাটানোর কয়েকটি ছবি সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করেছেন। সঙ্গে ক্যাপশনে লেখেন, 'বাচ্চাদের সঙ্গে সময় কাটানো মানেই আনন্দ এবং সেইসঙ্গে ওদের বেড়ে ওঠার পিছনে কিছু অবদান রাখতে পারার সুয়োগও বটে। বাচ্চারা যাই করে তার মধ্যেই অত্যন্ত সততা ও নিষ্ঠা থাকে। অনে কিছু শেখারও আছে। সবচেয়ে বড় শিক্ষা এই মহান খেলা (ক্রিকেট) খেলার যে আনন্দ তা কখনও যেন কেউ ভুলে না যায়।'