ভারতের ব্য়াটিং নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন সচিন তেন্ডুলকর। আফগানিস্তানের বিরুদ্ধে শেষ পর্যন্ত ভারত জয়ী হলেও প্রায় ঘাম ছুটে গিয়েছিল বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার ভারতের। সচিনের মতে মাঝের ওভারে ভারতীয় ব্যাটয়ম্যানদের লক্ষ্য সঠিক ছিল না। বিশেষ করে তিনি আঙুল তুলেছেন  ধোনি-কেদার জুটির দিকে। তাঁর মতে এই জুটি বড্ড বেশি গুটিয়ে থেকেছে। আর তার কারণেই ভুগতে হয়েছে ভারতকে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে সচিন জানিয়েছেন, ভারতের ব্যাটিং দেখে তিনি হতাশ। অনেক ভাল ব্যাট হতে পারত। তিনি সাফ জানিয়েচেন ধোনি ও কেদারের ব্যাটিং-এর ধরণ তাঁর একেবারেই ভাল লাগেনি। বড় বেশি মন্থর খেলেছেন তাঁরা। আফগান স্পিনারদের বিরুদ্ধে ৩৪ ওভারে ভারত মাত্র ১১৯ রান তুলতে পেরেছে - এটাই সচিনকে বেশি ভাবাচ্ছে। কারণ তাঁর মতে এই জায়গায় ভারতীয়দের একেবারেই স্বচ্ছন্দ মনে হয়নি।

বিরাচট কোহলি আউট হওয়ার পর ৩৮ থেকে ৪৫ ওভারের মধ্য়ে একেবারেই রান ওঠেনি। ওভার প্রতি ২ থেকে ৩টি করে ডট বল গিয়েছে। সচিন মেনে নিয়েছেন যেহেতু বিশ্বকাপে ভারতের মিডল অর্ডার বেশি কেলার সুযোগ পায়নি, তাই একটু চাপে পড়ে গিয়েছিল। কিন্তু তাই বলে লক্ষ্যহীন ব্যাটিং করাটা তিনি মানতে পারছেন না।  

বিশেষ করে কেদার যাদব অনেকদিন বাদে ব্য়াট করার সুযোগ পেয়েছিলেন। সচিন জানিয়েছেন এই কারণেই তাঁর শুরুতে একটু সময় প্রাপ্য ছিল। তার জন্য সেই সময় অপর প্রান্তে ধোনিকে রান করতে হত। কিন্তু ধোনি তা করতে পারেননি। যা একেবারেই মনে ধরেনি মাস্টার ব্লাস্টার-এর।