যতদিন দল জিতছিল, ততদিন সব ঠিক ছিল। কিন্তু ইংল্য়ান্ড ম্য়াচ হারতেই টিম ম্যানেজমেন্ট প্রথম একাদশে কিছু পরীক্ষা নিরীক্ষা করে নিতে চাইছেন। প্রাক ম্য়াচ সাংবাদিক সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় দলে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

বিশ্বকাপে ভারত আর অপরাজিত নয়। ইংল্যান্ডের বিরুদ্ধেই বিরাট বাহিনীর রথের চাকা আটকে গিয়েছে। এবার সামনে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্য়াচ। আর এই দুই ম্য়াচে দলের লোয়ার অর্ডারের বড় সড় বদল আসতে পারে বলে জানিয়েছেন বাঙ্গার। তিনি জানান, দলের মিডল অর্ডার কুব বেশি নির্ভরতা দিতে না পারলে লোয়ার অর্ডারের ভুবনেশ্বর কুমারের মতো কাউকে দরকার। যিনি ব্যাট হাতে কিছু রান করতে পারবেন। ভুবি এখন চোটমুক্ত বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন - সামনে টাইগাররা, ধাক্কা খেয়ে এবার ভারতের জেগে ওঠার পালা

আরও পড়ুন - ভারত বনাম বাংলাদেশ - নজরে এই পাঁচ তারকা সংঘাত

আরও পড়ুন - ভারত বনাম বাংলাদেশ ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতা, সবচেয়ে স্মরণীয় ও বিতর্কিত পাঁচ মুহূর্ত

সেইসঙ্গে তিনি জানান, ছয় ও সাত নম্বর ব্য়াটসম্য়ানের পর আর কারোর ব্যাটের হাত না থাকায় তাঁরা অতিরিক্ত চাপে পড়ে যাচ্ছেন। তার জন্য আঈট নম্বরে জাদেজার মতো কাউকে খেলানো হতে পারে। সেই ক্ষেত্রে ছয়-সাত আরও আগে বড় শট খেলার ঝুঁকি নিতে পারবেন।

এছাড়া তিন পেসারেরও দল খেলতে পারে বলে জানিয়েছেন তিনি। সেই ক্ষেত্রে বুমরা, শামি, ভুবনেশ্বরের পাশে চতুর্থ সিমার হিসেবে থাকবেন হার্দিক পাণ্ডিয়া।

দেখে নেওয়া যাক বাঙ্গারের ইঙ্গিত ও দলের সূত্রে পাওয়া খবর অনুযায়ী এদিনের ভারতীয় দলের প্রথম একাদশ কী হতে চলেছে -

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, এমএস ধোনি, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার / কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা।