মাঠের মধ্য়ে চলছে বিশ্বকাপ ২০১৯-এর সবচেয়ে বড় ম্যাচ - ভারত বনাম পাকিস্তান। তিনি স্বয়ং পাকিস্তান অধিনায়ক। ২২ গজ থেকে যে বেশ দূরে তাও নয়, একেবারে উইকেটের পিছনেই দাঁড়িয়ে। এরমধ্যেই সরফরাজ আহমেদ পেল্লাই একটি হাই তুলে ফেললেন। আর তারপরেই তাঁর উপর বেজায় খেপে গেলেন ইমরান খান।

কিছুটা বাস্তব, বাকিটা কল্পনা। আর সরফরাজকে নিয়ে এইরকম ব্যঙ্গাত্মক ছবিতেই এখন ভরে গিয়েছে ইন্টারনেট। বেশিরভাগই পাক সমর্থক। তবে ভারতীয় এবং অন্যান্য দেশের ক্রিকেট ভক্তরাও তাতে যোগ দিয়েছেন।

ঘটনাটা হল ভারতের ইনিংস চলার ৪৭তম ওভারে ঝেঁপে বৃষ্টি নেমেছিল ওল্ড ট্রাফোর্ডে। বেশ কিছুক্ষণ যার জন্য খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে মাঠ শুকিয়ে আবার খেলা চালু করা হ। আর তখনই টিভি ক্যামেরায় ধরা পড়ে যায় সরফরাজের ওই হাই তোলা। ব্যাস, নেটিজেনদের আর পায় কে? মেমে-তে, বিদ্রুপে ছয়লাপ।

কেউ বিরাটের একটি ছবি পাশাপাশি দিয়ে ম্যাচে দুই অধিয়নায়কের মনোসংযোগের তুলনা করেছেন। কেফউ বলেছে, বৃষ্টি পড়েছে, এখন সরফরাজের চা-পকোড়া খাওয়ার মন করছে। কেউ আবার এককদম এদিয়ে বলেছেন, খেলা যতক্ষণ বন্ধ ছিল তার মধ্যে দুই প্লেট বিরিয়ানি মেরে দিয়েছেন পাক অধিনায়ক। একজন আবার পাক অধিনায়কের জন্য বিছানার ব্যবস্থাও করে দিয়েছেন।