জাদেজা কি হতে পারবেন ২০১৫ বিশ্বকাপের গ্র্যান্ট ইলিয়ট? এখন এটাই সবচেয়ে বড় প্রশ্ন। ৪২ তম ওভারে দেখা গেল জাদেজার অসিন নাচানো সেলিব্রেশন। আরও একটি অর্ধশতরান করে এখনও ভারতের আশা বাঁচিয়ে রাখলেন তিনি। চাপের মুখে মাত্র ৪০ বলে অর্ধশতরান করলেন তিনি। যেমন প্রান্ত বদল করে খেললেন ধোনির সঙ্গে। তেমন প্রয়োজন মতো চার-ছয় মারলেন।

ভারতের এখনও দরকার ৪৮ বলে ৭২। জাদেজার সঙ্গে ধোনি ২৮ রান করে অপরাজিত আছেন। ধোনি একদিক ধরে রেখেছেন, অপর প্রান্তে জাদেজা বুঝে শুনে ঝুঁকি নিচ্ছেন। ৯২ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর ক্রিজে এসেছিলেন জাদেজা। আপাতত ভারতের রান ৪২ ওভারে ১৬৮/৬।

আরও পড়ুন - ইন্দ্রপতন, শুরুতে জোর ধাক্কা! ৪ ওভারে মুড়িয়ে গেল ভারতীয় ব্যাটিং-এর মাথা

এদিন ভারতীয় ইনিংসের শুরুতেই মাত্র ৫ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান ভারতের প্রথম তিন ব্যাটসম্যান রোহিত শর্মা (১), বিরাট কোহলি (১) ও লোকেশ রাহুল (১)। দীনেশ কার্তিক গাদা বল নষ্ট করে উইকেট ছুঁড়ে দিয়েছেন। ঋষভ পন্থ (৩২) ও হার্দিক পাণ্ডিয়া (৩২) অনেকক্ষণ আশা দেখিয়েছিলেন। কিন্তু, দুজনেই বড় শট মারতে চেয়ে আউট হয়ে যান। এখান থেকেই ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছেন জাদেজা ও ধোনি।

গত বিশ্বকাপে সেমিফাইনালে গ্রান্ট ইলিয়ট ৮৫ রান করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিউজিল্যান্ডকে জিতিয়ে ছিলেন। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে কিউইদের সামনে লক্ষ্য ছিল ২৯৮। পাঁচ নম্বরে নেমে ৭৩ বলে ৮৪ রানের ইনিংস খেলে একেববারে এক বল বাকি থাকতে দলকে জিতিয়েছিলেন তিনি। জাদেজা কি পারবেন?