বিশ্বকাপ ২০১৯-এর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতল অস্ট্রেলিয়ায চলতি বিশ্বকাপের প্রবণতা মেনে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এজবাস্টনে এদিন নতুন উইকেটে খেলা হয়েছে, উইকেটে ঘাস একেবারে নেই। তাই বড় রান উঠবে বলেই আশা করা হচ্ছে।

অন্যদিকে, ইংরেজ অধিনায়ক অইন মর্গান জানিয়েছেন তাঁরাও আগে ব্যাট করতে চেয়েছিলেন। কিন্তু, বিশ্বকাপে আসার আগে তাঁরা রান তাড়া করাতেই বেশি সফল ছিলেন। তাই এদিনও রান তাড়া করতে অসুবিধা হবে বলে দাবি করেছেন তিনি।

ইংল্যান্ড দল তাদের শেষ দুই ম্যাচের প্রথম একাদশই অপরিবর্তিত রেখেছে। আর অস্ট্রেলিয়া বাধ্য হয়েছে দলে একটি বদল করতে। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হ্যামস্ট্রিং-এ চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন উসমান খোয়াজা। তাঁর জায়গায় এদিন পিটার হ্যান্ডসকম্ব দলে জায়গা পেয়েছেন। ব্যাটিং অর্ডারেও ছোট্ট বদল করা হয়েছে। চার থেকে তুলে তিন নম্বরে আনা হয়েছে স্টিভ স্মিথকে।

দেখে নেওয়া যাক দ্বিতীয় সেমিফাইনালের দুই দলের প্রথম একাদশ -

অস্ট্রেলিয়া

অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ এবং নাথান লিওন।

ইংল্যান্ড

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, অইন মর্গান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফ্রা আর্চার ও মার্ক উড।