শেষ তিন বলে বাকি ৯ রান। সবাই ধরেই নিয়েছেন, ক্রিকেট বিশ্বকাপটা এবার কেন উইলিয়ামসনের হাতেই উঠতে চলেছে। তখনই ঘটে গেল সেই অবিশ্বাস্য ঘটনা। কিউই ফিল্ডারের ছোড়া বল বেন স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে গেল। মুহূর্তে বদলে গেল ফাইনাল ম্যাচের রং। ২ বলে মাত্র ৩ রান বাকি থাকল ইংল্যান্ডের জন্য। 

আরও পড়ুন- নিউজিল্যান্ডে জন্ম, সেখানেই বড় হওয়া, কিউইদের স্বপ্নভঙ্গ করলেন বেন স্টোকস

মাঠের মধ্যে থেকেও কিউই অধিনায়ক উইলিয়ামসনও যেন তখন নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না। নিজের ভাগ্যে ছাড়া আর কাকে দোষ দেবেন, সেটাও যেন বুঝতে পারছেন না তিনি। সেই সময় কিউই অধিনায়কদের অসহায় অভিব্যক্তি বহুদিন হয়তো ভুলতে পারবেন না ক্রিকেটপ্রেমীরা। শেষ পর্যন্ত সুপার ওভারেও ম্যাচ ড্র রেখে বাউন্ডারির সংখ্যার নিরিখে ফাইনাল হারতে হল নিউজিল্যান্ডকে। হতাশ কিউই অধিনায়ক বলছেন, এমন যেন আর না হয়। 

আরও পড়ুন- ৭টি চার-ছয়ের ব্যবধানে বিশ্বজয়ী ইংল্যান্ড! ৫১ ওভারেও আলাদা করা গেল না দুই দলকে

ইংল্যান্ড ইনিংসের পঞ্চাশতম ওভারে ওই ঘটনা ঘটে। স্ট্রাইক রাখতে মরিয়া স্টোকস দু' রান নেওয়ার চেষ্টা করছিলেন। সেই সময়ই ডিপ থেকে কিউই ফিল্ডারের ছোড়া বল সরাসরি বেন স্টোকসের ব্যাটে লেগে চার হয়ে যায়। সবমিলিয়ে ছয় রান পেয়ে যায় ইংল্যান্ড। ম্যাচ শেষে কেন উইলিয়ামসন ওই ঘটনা প্রসঙ্গে বলেন, 'যেভাবে স্টোকসের ব্যাটে বলটা লাগল, সেটা লজ্জার। আমি কাউকে দোষারোপ করতে চাই না। শুধু আশা করব, এমন গুরুত্বপূর্ণ মুহূর্তে এই ধরনের ঘটনা যেন আর না ঘটে।'

একই সঙ্গে নিজের দলের মরিয়া লড়াইয়ের প্রশংসা করে উইলিয়ামসন বলেন, 'এই জায়গায় পৌঁছনোর জন্য গোটা দল তাদের সেরাটা দিয়েছে। কিন্তু আমাদের ভাগ্যে হয়তো কাপটা ছিল না। গোটা দলই বিধ্বস্ত। বিষয়টা মেনে নেওয়া খুব কঠিন, কিন্তু আমাদের দল দারুণ খেলেছে।'

কেন উইলিয়ামসনকে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ঘোষণা করা হয়েছে। কিন্তু দল বিশ্বকাপ হারার পর তার যেন কোনও মূল্যই নেই কিউই অধিনায়কের কাছে।