রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত হেরে যাওয়ায় শ্রীলঙ্কার শেষ চারে যাওয়ার সব আশা ফুরিয়ে গিয়েছিল। আর তার পরেই হঠাতই জ্বলে উঠলেন সিংহলি ব্যাটসম্য়ানরা। জয়সূর্য, সঙ্গাকারাদের দেশ চলতি বিশ্বকাপে এইদিনের আগে একটি ম্যাচেও ২৫০ রান পার করতে পারেনি। কখনও শুরুতে, কখনও মাঝে আবার কখনও ইনিংসের শেষ দিকে গিয়ে ধস নেমেছে তাদের ব্যাটিং লাইনআপে। সোমবার কিন্তু  ওয়েস্টইন্ডিজের শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে একেবারে ৩৩৮/৬ রান তুলে থামলেন শ্রীলঙ্কানরা। শতরান করলেন আবিষ্কা ফার্নান্ডো। ঝোড়ো ইনিংস খেললেন কুশল পেরেরা, থিরিমানেরাও।

এদিন তাদের দুই গোডা়পত্তনকারী ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে (৩২) ও কুশল পেরেরা (৬৪) ১৫ ওভারে ৯৩ রান তুলে দিয়েছিলেন। তাদের তৈরি ভিতের উপর ইনিংস গড়লেন আবিষ্কা ফার্নান্ডো (১০৪)। তাঁকে যোগ্য সহায়তা দিলেন কুশল মেন্ডিস (৩৯), অ্যাঞ্জেলো ম্য়াথুস (২৬) ও লাহিরু থিরিমানে (৪৫)।

ওয়েস্টইন্ডিজ বোলাররা এদিন সবাই ব্যর্থ। এদিন দলে আসা শ্যান গ্যাব্রিয়েল তো ওভার প্রতি ৯.২ করে রান দিলেন। ২টি উইকেট নিলেন অধিনায়ক হোল্ডার। ১টি করে উইকেট পেয়েছেন কটরেল, থমাস ও অ্যালেন।

শ্রীলঙ্কার বোলারা এতদিনে হাতে বড় রান পেয়েছেন। ফলে বেশ স্বাধীনতা নিয়ে বল করার সুযোগ পাবেন তাঁরা। ক্রেস গেইল, শাই হোপ, হেটমায়াররা এই রানটা তাড়া করতে পারেন কিনা সেটাই এবার দেখার।