বিশ্বকাপে পরের ম্যাচেই ভারত মুখোমুখি হবে ওয়েস্টইন্ডিজের। তার আগেই বোর্ড সূত্রে জানা গেল ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিশ্রাম পেতে চলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ও প্রধান পেস বোলার যশপ্রীত বুমরা। তবে বিশ্বকাপের ম্যাচে নয়, বিশ্বকাপের পরে ক্যারিবিয়ান সফরের সীমিত ওভারের ক্রিকেটে। আগামী ৩ আগস্ট থেকে মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে এই সিরিজ হওয়ার কথা।

সীমিত ওভারের ক্রিকেট না খেললেও তারপরে লাল বলের ক্রিকেট খেলতে দুই ক্রিকেটারই ওয়েস্টইন্ডিজ যাবেন। ২ টেস্টের ওই সিরিজ দিয়েই ভারত তার টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু করবে।

সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের এক পদস্থ কর্তা জানিয়েছেন অস্ট্রেলিয়া সিরিজ থেকে টানা খেলে চলেছেন বিরাট। আর বুমরার-ও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভাবতে হবে। সরকারি কোনও ঘোষণা এখনও না হলেও এই দুই ক্রিকেটারের বিশ্রাম পাওয়াটা প্রায় পাকা। তবে তাঁরা দুইজন ছাড়া আরও কয়েকজন ক্রিকেটারকেও বিশ্বকাপের ধকলের পর বিশ্রাম দেওয়া হতে পারে।

ভারত যদি বিশ্বকাপের ফাইনালে ওঠে তালে প্রধান ক্রিকেটাররা ১৪ জুলাই পর্যন্ত মাঠে থাকবেন। তারপর ৩ তারিখের মধ্যেই আবার খেলতে হলে ফিটনেস সংক্রান্ত সমস্যায় পড়তে পারেন তাঁরা। প্রথমে এই সিরিজ টেস্ট ম্যাচদুটি দিয়েই শুরু হওয়ার কথা ছিল। ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজন উপলব্ধি করেই ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলে বিসিসিআই লাল বলের ক্রিকেট সিরিজটি পিছিয়ে দেওয়ার ব্যবস্থা করেছে। আগে হবে ৩ ম্য়াচের টি২০আই ও ৩ ম্য়াচের ওডিআই সিরিজ।