একজন টেনিস কোর্টের রাজা। অপরজন ২২ গজের। একজনের ঝুঁলিতে এখনও পর্যন্ত ২০টি গ্র্যান্ড স্ল্যাম। বিশ্বের সর্বকালের শ্রেষ্ঠ টেনিস খেলোয়াড়দের অন্যতম। কারও কারও মতে, তিনিই সর্বকালের সেরা টেনিয় প্লেয়ার। অপরজন ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই রান মেশিন বলে পরিচিত। তার অদম্য জেদ ও ইচ্ছে শক্তির উপর ভর করে গড়ে চলেছেন একের পর এক রেকর্ড। সচিন তেন্ডুলকরের ওয়ান ডে ক্রিকেটে ৪৯টি সেঞ্চুরির রেকর্ড ভাঙার অম্যতম দাবিদার। একজন রজার ফেডেরার। অপরজন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দুই ক্রীড়াবিদই নিজ নিজ ক্ষেত্রে সেরা। দুই তারকার মধ্যে সম্পর্ক খবই ভাল। কিন্তু সেই ফেডেক্সই এবার চ্যালেঞ্জ করে বসলেন বিরাট কোহলিকে। তাও আবর টেনিস চ্যাসেঞ্জ।

আরও পড়ুনঃক্লার্কের সেরা ৭ ব্য়াটসম্যানের তালিকায় ভারতের সচিন ও কোহলি, বাদ স্টিভ স্মিথ

আরও পড়ুনঃ'বর্তমানে ভারতীয় দলে জুনিয়ররা সিনিয়রদের সম্মান করে না',বিস্ফোরক মন্তব্য যুবরাজ সিংয়ের

বর্তমানে করোনা ভাইরাসের জেরে গৃহবন্দি প্রায় গোটা পৃথিবী। ঘরে থেকে সবাই লড়াই করছেন মারণ কোভিড ১৯-এর বিরুদ্ধে। পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন রজার ফেডেরারও। সোশ্যাল মিডিয়ায় ভালই সক্রিয় থাকেন এই সুইস টেনিস তারকা, সম্প্রতি সোশ্যল মিডিয়ায় একটি মজার ভিডিও পোস্ট করেছেন তিনি। তাতে দেখা যাচ্ছে টেনিস ব়্যাকেট দিয়ে দেওয়ালে বল মারছেন ফেডেরার। ট্যুইটে, ফেডেরার লেখেন, “একটি সাহায্যকারী একাকী অনুশীলন। দেখা যাক আপনি পারেন কিনা। ভিডিও সহ উত্তর দিন এবং আমি কিছু পরামর্শ দেব। আর নিজের টুপিটা বুদ্ধিমত্তার সঙ্গে বেছে নিও”। 
আরেকটি ট্যুইটে, একাধিক তারকাকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে মনোনীত করেছেন টেনিস তারকা, তারমধ্যে রয়েছে বিরাট কোহলিও। কোহালি ছাড়া আর যাঁদের তিনি এই চ্যালেঞ্জ পাঠিয়েছেন, তাঁরা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, টনি ক্রুস, জিয়ানলুইগি বুফোঁ, লুকা মদরিচ।

 

 

শুধু মাত্র সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকা নয়, সামাজিক সচেতনতারও বার্তা দেওয়ার পাশাপাশি করোনা যুদ্ধে সামিল হয়েছেন ফেডেক্স। সুইজারল্যান্ডে করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলির জন্য এক মিলিয়ন সুইস ফ্রান্স অর্থ প্রদান করেছেন রজার ফেডেরার। বাড়িতে থেকেই এখন নিজের টেনিস দক্ষতায়  শান দিচ্ছেন তিনি। কয়েকদিন আগে, দেওয়ালে বল ছুঁড়ে নিজের অনুশীলনের ভিডিও শেয়ার করেছিলেন ফেডেরার। এবার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিরাট কোহলিকে। বিশেষজ্ঞদের মতে চ্যালেঞ্জে পিছিয়ে যাওয়ার পাত্র নন বিরাট। ফেডেরার চ্যালেঞ্জের কী জবাব দেন বিরাট সেদিকেই নজর সকলের।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় গরীব মানুষ ও পথ কুকুরদের মধ্যে খাবার বিলি করলেন ক্রিকেটার শেলডন জ্যাকসন