Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 2nd T20I - টসভাগ্য সঙ্গ দিল রোহিতকে, ভারতের হয়ে অভিষেক আইপিএল মাতানো বোলারের

শুক্রবার রাঁচিতে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতল ভারত। দেখে নিন দুই দলের প্রথম একাদশ। 
 

2nd T20I in Ranchi - India wins toss against New Zealand, opt to bowl first ALB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 6:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শুক্রবার, রাঁচিতে (Ranchi), ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আগে বল করার সিদ্ধান্ত নিলেন তিনি। রোহিত জানালেন, এখানে আগে বল করাই সুবিধাজনক বলে মন করছে ভারতীয় দল। বিশেষ করে শিশির ফ্যাক্টরের জন্য় রাঁচিতে তাড়া করাই ভাল। আগের ম্যাচেও ভারতীয় দলের নতুন ছেলেরা ভাল খেলেছেন বলে জানিয়েছেন অধিনায়ক। ম্যাচ শেষ করে আসাটা নতুনদের জন্য একটা ভাল শিক্ষা ছিল, সেটাই আগের ম্য়াচের সবথেকে ইতিবাচক দিক বলে জানান রোহিত। 

তিনি আরও জানিয়েছেন, টি২০ ক্রিকেটে শক্তি সঙ্গে অভিজ্ঞতাও প্রয়োজন। ভারতীয় দলে অনেক তরুণ ক্রিকেটার আছে যারা নিজেদের প্রকাশ করতে চায়। তাদের জন্য এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। 

অন্যদিকে এই সিরিজের ভারপ্রাপ্ত কিউই অধিনায়ক টিম সাউদি (Tim Southee) জানালেন, শিশিরের জন্য তাঁরাও টসে জিতলে আগে বোলিংই করতেন। তবে টসে হারার কথা না ভেবে তাঁরা ইতিবাচক দিকে ফোকাস করতে চান। শিশির ফ্যাক্টরের মোকাবিলা করেই ভাল পারফরম্যান্স করার উপায় খুঁজে বের করতে হবে। 

জয়পুরে প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পরও, আগের ম্যাচের প্রথম একাদশে একটি পরিবর্তন করেছে ভারত। মহম্মদ সিরাজের বদলে খেলছেন হর্ষল প্যাটেল। অন্যদিকে কিউই দলে হল আমাদের তিন-তিনটি পরিবর্তন।প্রথম ম্যাচে অনেক বেশি রান দিয়েছিলেন স্পিনার টড অ্যাস্টল। তাঁর বদলে এদিন ব্ল্যাকক্যাপস প্রথম একাদশে এসেছেন টি২০ বিশ্বকাপ ২০২১-এ দারুণ বল করা ইশ সোধি। আর এসেছেন মিডল অর্ডারের নির্ভরযোগ্য ব্যাটার জেমস নিশাম এবং জোরে বোলার অ্যাডাম মিলনে। তাঁদের বদলে দলের বাইরে গেলেন লকি ফার্গুসন এবং রচিন রবিন্দ্র। দেখে নেওয়া যাক দুই দলের এদিনের প্রথম একাদশ - 

ভারত: কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল। 

নিউজিল্যান্ড: মার্টিন গাপ্টিল, ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান, গ্লেন ফিলিপস, টিম সেফার্ট (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি (অধিনায়ক), অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট।

রাঁচিতে গড় স্কোর ১৫৫। এখানে মাঠের আকার বেশ বড়। তাই বলে বলে ছয় মারা কঠিন। উইকেটে ঘাস খুব কম আছে। ফলে, স্পিনার এবং কাটার দিতে পারা জোরে বোলাররা এই পিচে রাজ করতে পারেন। প্রথমে বল করা দল, কিছুটা বেশি সহায়তা পেতে পারেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios