সিডিনি টেস্টের দ্বিতীয় দিনে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি। একইসঙ্গে কামব্যাক করল ভারতীয় বোলাররাও। জাদেজা, বুমরা, সাইনিদর দাপটে ৩৩৮ রানে শেষ হয় যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও শুভমান গিল জুটি শুরুটা ভালো করেন। কিন্তু দিনের শেষে তারা দুজনেই ফিরেছেন প্যাভিলিয়নে। তবে দ্বিতীয় টেস্টে নিজের কেরিয়ারের প্রথম অর্ধশতরান করেছেন গিল। দ্বিতীয় দিনের শেষে ভারতীয় দলের স্কোর ৯৬ রানে ২ উইকেট।

এদিন ১৬৬ রানে ২ উইকেট থেকে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। পার্টনারশিপও কিছুটা এগিয়ে নিয়ে যান স্মিথ ও লাবুশানে জুটি। কিন্তু দলের ২০৬ রানে তৃতীয় উইকেট পড়ে অস্ট্রেলিয়ার। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন লাবুশানে। ৯১ রান করে রবীন্দ্র জাদেজার বলে আউট হন তিনি। এরপর স্মিথ ছাড়া অন্য কোনও অজি ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি ক্রিজে। প্রথম দুই টেস্টে রান না পেলেও, তৃতীয় টেস্টে অনবদ্য সেঞ্চুরি করে আরও একবার নিজের জাত চেনান অজি তারকা। কিন্তু শেষে রান আউট ৩৩৮ রানে শেষ হয় ব্যাগি গ্রিনদের প্রথম ইনিংস। ভারতের হয়ে ৪টি উইকেট পান জাদেজা, ২টি করে উইকেট পান বুমরা ও সাইনি, একটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩৩৮ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করে ভারতীয় দল। ভারতের নতুন ওপেনিং জুটি রোহিত শর্মা ও শুভমান গিল নজর কাড়েন সকলের। প্রথম উইকেটে ৭০ রানের পার্টনারশিপ করার পর জস হ্যাজেলউডের বলে আউট হন রোহিত শর্মা। ২৬ রান করেন তিনি। অপরদিকে নিজের কেরিয়ারের দ্বিতীয় ম্য়াচে প্রথম অর্ধশতরান করেন শুভমান গিল। কিন্তু দলের ৮৫ রানের মাথায় ৫০ রান করে প্যাট কামিন্সের বলে আউট হন গিল। দিনের শেষে ভারতের স্কোর ৯৬ রানে দুই উইকেট। ক্রিকেট রয়েছেন অধিনায়ক অজিঙ্কে রাহানে ও চেতশ্বর পুজারা। ফলে দ্বিতীয় দিনের শেষে হাড্ডাহাড্ডি সিডনি টেস্ট তা বলাই যায়।