একদিকে যখন আইপিএলে অনবদ্য পারফরমেন্স করে অবসর ভেঙে টি২০ বিশ্বকাপে খেলার জল্পনা উস্কে দিয়েছেন এবি ডিভিলিয়ার্স। বিষয়টি নিয়ে উদ্যোগ নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। নতুন আশায় স্বপ্ন দেখছেন মিস্টার ৩৬০ ডিগ্রির ভক্তরা। ঠিক সেই সময় অশনি সংকেত দেখা দিয়েছে খোদ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের ভবিষ্যৎ নিয়েই। এমনকি টি২০ বিশ্বকাপ খেলা তো দুরস্থ, আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে পারে প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

এই সমসস্যার কারণ হল দক্ষিণ আফ্রিকার সরকার ও দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সংঘাত। দুইয়ের মধ্যে মতানৈক্য এমন  চরম পর্যায়ে পৌছেছে যে তা মোটেও ভালোভাবে নিচ্ছে না বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি। দ্রুত সমস্যার সমাধান না হলে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডকে নির্বাসিত করতে পারে আইসিসি। যার ফলে চলতি বছরে ভারতে আয়োজিত টি২০ বিশ্বকাপ খেলা নাও হতে পারে ডুপ্লেসি, ডিকক, রাবাডাদের। যেই ঘটনা উদ্বেগ সৃষ্টি করেছে দেশের প্রাক্তন ক্রিকেটার থেকে অধিনায়কদের মধ্যে। 

এই  ঘটনায় দেশের তিন প্রাক্তন অধিনায়কর বিবৃতি জারি করে বলেছে,'এমন এক সময়ে যখন আমাদের ভবিষ্যৎ সম্পর্কে উচ্ছ্বসিত হওয়া উচিত ছিল, আমরা ভবিষ্যতের বিষয়ে উদ্বিগ্ন। প্রশাসনের বর্তমান অবস্থা আমাদের প্রস্তুতিকে প্রভাবিত করছে। অচলাবস্থা চলতে থাকলে আইসিসি দক্ষিণ আফ্রিকাকে নির্বাসিত করতে পারে। তেমন হলে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারব না। সেটা মোটেও গর্বের ব্যাপার নয়।' পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার আবেদনও জানিয়ছেন তারা।