করোনার কারণে দেশের মাটিতে প্রায় এক বছর বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। দীর্ঘ সময়ের পর ভারত-ইংল্যান্ড সিরিজ দিয়ে ভারতে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু টেস্ট, টি২০ ও ওয়ান ডে সিরিজের একটিও ম্যাচ ইডেন না পাওয়ায় কিছুটা হলেও আক্ষেপ ছিল তিলোত্তমার ক্রিকেট প্রেমিদের। গত বছর দক্ষিণ আফ্রিকার সিরিজের একটি ম্যাচ ইডেনে হওয়ার কথা থাকলেও, করোনার কারণে তা হয়নি। তবে এবার হয়তো সেই আক্ষেপ কমতে পারে কলকাতার।

বিসিসিআইয়ের রোটেশন পদ্ধতি অনুয়ায়ী ভারত-ইংল্যান্ড সিরিজের একটি একদিনের ম্যাচ হওয়ার কথা ছিল ইডেনে। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি। সিরিজের প্রথম দুটি টেস্ট হয়েছে চেন্নাই, পরের দুটি মোতেরা, ৫টি২০ ম্যাচও মোতেরাতেই হওয়ার কথা। আর তিনটি একদিনের ম্যাচ হওয়ার কথা রয়েছে পুণেতে। কিন্তু বিগত কয়েক দিন ধরে করোনার কারণে মহারাষ্ট্রে যেভাবে দ্রুতগতিতে করোনার প্রকোপ বাড়ছে তাতে পুণেতে ম্যাচ আদৌ করা হবে কিনা তা নিয়ে ভাবনা চিন্তা শুরু করেছে বিসিসিআই।

যদি শেষ পর্যন্ত পুণেতে ম্যাচ না হয়, সে ক্ষেত্রে কলকাতার ইডেন গার্ডেন্সে ম্যাচ করার পরিকল্পনা রয়েছে বোর্ডের। সেক্ষেত্রে একটি নয়, তিনটি ম্যাচই হতে পারে তিলোত্তমার বুকে। বর্তমানে কলকাতা তথা বাংলার পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে অন্যান্য রাজ্যের তুলনায়। সে কারণেই ইডেনে ম্যাচ করার ভাবছে বিসিসিআই কর্তারা। যদিও এখনও পুরোপুরি কোনও সিদ্ধান্ত হয়নি। একইসঙ্গে ২৩, ২৬, ২৮  মার্চ রয়েছে তিনটি ওয়ানডে, সেই সময় বামলায় নির্বাচনও রয়েছে। ফলে সেই সময় ম্য়াচ করা যাবে কিনা সেবিষয়টি খতিয়ে দেখা হয়েছে।