করোনার জেরে স্তব্ধ গোটা বিশ্ব। প্রায় গোটা পৃথিবী জুড়ে চলছে লকডাউন। মারণ ভাইরাসের কারণে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ক্রিকেট থেকে ফুটবল বন্ধ সমস্ত স্পোর্টিং ইভেন্ট। গৃহবন্দি রয়েছে সমস্ত প্লেয়ার। সংক্রমণ রুখতে বন্ধ রয়েছে সমস্ত ধরনের সামাজিক অনুষ্ঠানও। যার জেরে বিয়ের পিঁড়িতে বসতে পারছেন না এক নয়, দুই নয়, আটজন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। সেই তালিকায় রয়েছে অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা, পেসার জ্যাকসন বার্ড, ওপেনার ডি শর্ট, মিচেল সুয়েপসন, অ্যালিস্টার ম্যাকডার্মোট, অ্যান্ড্রু টাই ও দুই মহিলা ক্রিকেটার জেস জোনাসেন এবং কেটলিন ফ্রেইট। করোনার কোপে বিয়ে পিছিয়ে দিতে হল অস্ট্রেলিয়ার এই আট ক্রিকেটারকে।

আরও পড়ুনঃকরোনার কোপে স্থগিত হয়ে গেল ফিফা অনুর্ধ্ব ১৭ ও ২০ মহিলা বিশ্বকাপ

এপ্রিলেই শেষ হয় অস্ট্রেলিয়ার ক্রিকেট মরসুম। তাই অজি ক্রিকেটাররা ঠিক করেছিলেন নতুন মরসুম শুরুর আগে শুভ কাজটা সেরে ফেলতে। কিন্তু করোনার জেরে আপাতত সব স্থগিত। তাই কিছুটা হলেও বিষন্ন অজি ক্রিকেটাররা। অন্যদিকে গত মাসেই ভারতীয় বংশোদ্ভূত বান্ধবী বিনি রমনের সঙ্গে আংটি বদল করেছেন অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তবে বিয়ের দিনক্ষণ আপাতত ঠিক করে উঠতে পারছেন না তাঁরা। এ প্রসঙ্গে ম্যাক্সওয়েল বলেছেন, ‘আমরা কিছুটা ভাগ্যবান এক্ষেত্রে। বাগদান পর্বটা সবে সেরেছি। আশা করছি কঠিন সময় পেরোলে তারপরেই বিয়েটা করব।’ তবে বন্ধু-সতীর্থ অ্যাডাম জাম্পার কথা কিছুটা মন খারাপ ম্যাক্সির। তাঁর কথায়, ‘জাম্পাকে ওঁর বিয়ে পিছোতে হচ্ছে এটা ভেবে খারাপ লাগছে। এটা সত্যিই কঠিন সময়।’ উল্লেখ্য, ইংরেজ কন্যা বেকি বস্টনের সঙ্গে বাগদান পর্ব সেরে রাখলেও বিয়ের দিনক্ষণ নিয়ে এখন দুশ্চিন্তায় আইপিএলের সবচেয়ে দামী বিদেশি ক্রিকেটার প্যাট কামিন্স।

আরও পড়ুনঃ'এখানেই মা সচিন-রাহুলদের বসিয়ে খাওয়াতেন', রইল সৌরভের বাড়ির অন্দরমহলের ইতিকথা

আরও পড়ুনঃঅস্থায়ী করোনা পরীক্ষা কেন্দ্রের রূপ দেওয়া হচ্ছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডকে

শুধু অস্ট্রিলিয়ার ক্রিকেটাররাই নন, বিয়ে পিছিয়ে যাওয়ার তালিকায় রয়েছে অন্য দেশের ক্রিকেটারদের নামও। চলতি মাসের ১০ তারিখ দীর্ঘদিনের বন্ধু তানজা ক্রোনিয়ের সঙ্গে বিবাহসূত্রে আবদ্ধ হওয়ার কথা ছিল প্রোটিয়া মহিলা ক্রিকেটার লিজেল লি’র। বিশ্ব মহামারী করোনার জেরে বিবাহ পর্ব স্থগিত রাখছেন তিনিও। ফলে সবাই অপেক্ষায় কবে বিদায় হবে করোনা ভাইরাসের, তারপর নতুন জীবনে পা রাখবেন ২২ গজের তারকারা।