সারা দেশ জুড়ে বেশিরভাগ মানুষ করোনা ভাইরাসের সংক্রমণের জেরে আপাতত বাড়িতেই দিন কাটাচ্ছেন। এই পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের সাহায্যার্থে এগিয়ে এলেন বাংলা ক্রিকেট দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। দেরাদুন পুলিশের হাতে ২.৫ লক্ষ টাকা তুলে দিলেন বাংলা ক্রিকেট দলের ওপেনার। সারা দেশ জুড়ে লকডাউন চলায় নিজেদের বাড়ি ফিরতে পারছেন না ওই শ্রমিকরা। এদিকে কাজ বন্ধ থাকায় অর্থাভাবেও ভুগছেন তারা। 

আরও পড়ুনঃ২০১৯ বিশ্বকাপের পরই অবসর নেওয়া উচিত ছিল ধোনির, বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের

আরও পড়ুনঃপুলিসের পোশাকে ভারতীয় ক্রিকেটাররা, পুলিসকে কুর্ণিশ জানাতে অভিনব উদ্যোগ মুম্বাই ইন্ডিয়ান্সের

এই কঠিন সময়ে সকলকে একে অন্যের পাশে দাঁড়াতে হবে এবং দরকারে সাহায্য করতে হবে বলে জানিয়েছেন অভিমন্যু। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি-র তরফ থেকে প্রকাশিত একটি বয়ানে তিনি এই কথা জানিয়েছেন। সঙ্গে আরও বলেছেন যে এই অবস্থায় তার পক্ষে যতটুকু করা সম্ভব ততটুকু তিনি করবেন। তাই তিনি সদ্য দেরাদুন পুলিশের হাতে তার তরফ থেকে ২.৫ লক্ষ টাকা তুলে দিয়েছেন এবং সেই টাকা দিয়ে পরিযায়ী শ্রমিকদের মুখে খাওয়ার তুলে দেওয়ার জন্য অনুরোধ করেছেন। 

আরও পড়ুনঃআইপিএলের ভবিষ্যৎ নিয়ে বড় ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কী বললেন বিসিসিআই প্রেসিডেন্ট

তিনি সেই বয়ানে আরও উল্লেখ করেছেন যে তিনি ১০০ টিরও বেশি দুঃস্থ এবং অসহায় পরিবারকে খাদ্য এবং রেশন যোগান দেওয়ার জন্য অনুরোধ করেছেন। তবু তার এই দানকে বড় কিছু বলে মানতে নারাজ অভিমন্যু। তিনি বলেছেন প্রয়োজনের তুলনায় এই যোগান অত্যন্ত কম। তবু তার পক্ষে যেটুকু সাহায্য করা সম্ভব হয়েছে তাতে তিনি খুশি বলে জানিয়েছেন অভিমন্যু। 

ইতিমধ্যেই দেশে করোনা সংক্রমণের সংখ্যা দ্রুত বেড়ে চলেছে। এই মুহুর্তে সংক্রমণের সংখ্যা ৮০০০ ছাড়িয়েছে। তার মধ্যে ২৫০ জন মানুষের জীবনহানি হয়েছে বলেও জানা গিয়েছে।