ক্রিকেটের ইতিহাসে অ্যাডাম গিলক্রিস্টের নাম চিরকাল স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তার বিধ্বংসী ব্যাটিং ও নিখুঁত উইকেট কিপিংয়ের কারণে এখনও অনেক যু ক্রিকেটারের কাছে আদর্শ তিনি। ক্রিকেটের কিংবদন্তীদের তালিকাতেও জায়গা করে নিয়েছেন গিলি। কিন্তু অ্যাডাম গিলক্রিস্টের নজরে সেরা উইকেট রক্ষক ব্যাটসম্যান কে? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক লাই অনুষ্ঠানে গিলক্রিস্টকে এই প্রশ্ন করা হলে প্রথমে চারজনের নাম করেন গিলক্রিস্ট। পরে সেরার  সেরা হিসেবে বেছে নেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

আরও পড়ুনঃরামমন্দিরের ভূমিপুজো ঐতিহাসিক ও গর্বের, পাকিস্তানে বসে সদর্পে জানালেন দানিশ কানেরিয়া

যে চারজন ইউকেটকিপারকে সেরার তালিকায় রেখেছেন অস্ট্রেলিয় তারকা তাদের মধ্যে রয়েছেন, এমএস ধোনি, কুমার সঙ্গাকারা, ব্র্যান্ডন ম্যাকালাম ও দক্ষিণ আফ্রিকা। এদের মধ্যে তার নজরে সেরা কে তা বাছতে গিয়েই ধোনির নাম নেন গিলি। তিনি জানান,'এদের মধ্যে সেরা কে, এই প্রশ্নের জবাবে ধোনির নাম করতেই হবে। দেখুন, আমার নাম গিলি, তা বলে আমি ‘সিলি’ নই। অনেক ভেবেচিন্তেই বলছি। এক নম্বরে থাকবে ধোনি, তার পরে সঙ্গকারা। তিনে ব্রেন্ডন ম্যাকালাম এবং তার পরে বাউচার।' গিলক্রিস্ট এও বলেন, বাউচারের দুর্ভাগ্য, ওর ক্রিকেট জীবন সংক্ষিপ্ত হয়ে যায় চোখে চোট লাগায়। তবে এই চার জনই কিন্তু অসাধারণ ক্রিকেটার।

আরও পড়ুনঃপ্রকাশ হল আইপিএলের চূড়ান্ত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর, জেনে নিন নিয়মাবলী

আরও পড়ুনঃসন্তানলাভের খুশিতে হাসপাতালেই পার্টি দিলেন হার্দিক-নতাসা

কিপিংয়ের পাশাপাশি ধোনির ব্যাটিং দক্ষতায় ওকে সেরার সেরা করে তুলেছে বলে জানিয়েছেন অজি তারকা। গিলক্রিস্ট বলেছেন,'ধোনির ক্রিকেট জীবনটা আমি খুব ভাল ভাবে দেখেছি এবং, আমার দারুণ লেগেছে। একটা দুরন্ত সেঞ্চুরি করে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে তুলে ধরেছিল। তার পরে ওকে সবাই ভালবাসতে শুরু করে। যে ধরনের ক্রিকেটটা ও খেলত, তাতে খুব জনপ্রিয় হয়েও ওঠে। উইকেটকিপার হিসেবে ধোনির নামের পাশে রয়েছে ৬৩৪টি ক্যাচ এবং ১৯৫টি স্টাম্পিং। ওয়ান ডে ক্রিকেটে ১০,৭৭৩ রান রয়েছে সেরা ফিনিশারের। ব্যাটিং গড় ৫০.৮৩। ক্যাপ্টেন কুলের নেতৃত্বে ভারত জিতেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ এবং আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও।' এই সকল কারণেই আমার কাছে ধোনিকে সেরা মনে হয়েছে বলে মত অ্যাডাম গিলক্রিস্টের।