ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং বর্তমানে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবর আজমের মধ্যে থেকে সেরা কে?, তা বেছে নেওয়ার কাজটা খুব কঠিন বলে মনে করেন বিশ্বকাপজয়ী ব্রিটিশ লেগস্পিনার আদিল রশিদ। তার মতে দুজনেই বিশ্বমানের তারকা এবং তারা যখন ব্যাট করতে নামেন তখন বোলাররা তাদেরকে নিয়ে আলাদা করে চিন্তা করতে বাধ্য হন। নিজের কেরিয়ারে দুজনের বিরুদ্ধেই বোলিং করেছেন আদিল। 

যদিও শেষপর্যন্ত সীমিত ওভারের ক্রিকেটের ক্ষেত্রে দুজন তারকার মধ্যে থেকে একজনকে এগিয়ে রেখেছেন আদিল। তিনি মনে করেন এইমুহুর্তে পাকিস্তানের তারকা সীমিত ওভারের ক্রিকেটে সামান্য এগিয়ে রয়েছেন ভারতীয় অধিনায়কের থেকে। যদিও তার পরে তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে তার এই মন্তব্য শুধু সাম্প্রতিক পারফরম্যান্সের ওপর ভিত্তি করে করা। তার বাইরে অন্য কিছু তিনি ভাবেননি। 

এই বছরের গোড়ার দিকে নিউজিল্যান্ডের ট্যুরে ব্যাট হাতে একেবারেই ছন্দে ছিলেননা বিরাট। তিনটি ফরম্যাটের ক্রিকেটেই খেলেছেন তিনি এবং সব কটি ফরম্যাট মিলিয়ে তার সংগ্রহ ছিল ২১৮ রান। এত বাজে ফর্ম কেরিয়ারে খুব বেশিবার আসেনি কোহলির। অন্যদিকে পাকিস্তান সুপার লিগে দুর্দান্ত ফর্মে ছিলেন বাবর। প্রায় ৫০ এর গড়ে তিনি মোট ৩৪৫ রান করেছিলেন পিএসএলে। 

যদিও নিজের পছন্দের বিশ্ব সেরা একাদশে বাবর এবং কোহলি দুজনকেই জায়গা দিয়েছেন রশিদ। কোহলিকে ৩ এবং বাবরকে ৪ নম্বরে রেখেছেন ব্যাটিং ক্রমতালিকায়। অধিনায়ক করেছেন ২০১৯ বিশ্বকাপে জয়ী ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানকে। 

আদিলের বিশ্ব একাদশ-
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, বাবর আজম, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ইমরান তাহির, ট্রেন্ট বোল্ট, কাগিসো রাবাদা