করোনার জেরে দীর্ঘ বিরতির পর চলছে আইপিএল ২০২০। আইপিএলের নেশায় মজে ক্রিকেট বিশ্ব। এরমাঝেই ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। মৃত্যু হল এক আন্তর্জাতিক ক্রিকেটারের। পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন আফগানিস্তানের তারকা ওপেনিং ব্যাটসম্যান নাজীব তারাকাই। মাত্র ২৯ বছর বয়সে প্রয়াত হলেন এই ক্রিকেটার। গত ২ অক্টোবর পথ দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর হাসপাতালে ভর্তি ছিলেন নাজীব। ধীরে ধীরে তার অবস্থার অবনতি হয়। অবশেষে শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন তিনি।

২ অক্টোবর পূর্ব নানগারহরে একটি দোকান থেকে বেরিয়ে রাস্তা পার হচ্ছিলেন নাজীব। সেই সময়ই একটি গাড়ি তাঁকে ধাক্কা মারে। গুরুতর জখম হন তিনি। তারপর নাজীবকে রক্তাক্ত অবস্থায় হাসপাকালে ভর্তি করা হয়। মাথায় গুরুতর আঘাত পান নাজিব। যার জেরে কোমায় চলে যান তিনি। তারপর ধীরে ধীরে তার অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা শেষ চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি। ইতিমধ্যেই শুরু হয়েছে ঘটনার তদন্তও। কি করে ঘটল এই দর্ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

 

 

আফগানিস্তানের হয়ে ১২টি একদিনের ম্য়াচ ও ২০টি টি২০ ম্যাচ খেলেছেন নাজীব। প্রথম শ্রেণীর ক্রিকেটে দারুণ পারফরম্যান্স রয়েছে তাঁর। ২৪ ম্যাচে ২০৩০ রান করে নজর কাড়েন তিনি। এরমধ্যে ছয়টি সেঞ্চুরি ও ১০ হাফসেঞ্চুরি। গড় ৪৭-এর বেশি। আফগানিস্তানের ক্রিকেট বোর্ড পথ দুর্ঘটনায় নাজীবের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছে। নাজিবের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাসের পাশাপশি সমবেদনাও প্রকাশ করেছে আফগাম ক্রিকেট বোর্ড।