Asianet News BanglaAsianet News Bangla

T20 WC 2021, AFG vs SCO- আফগানিস্তানের মারকাটারি ব্যাটিং, স্কটল্যান্ডের জয়ের টার্গেট ১৯১ রান

আজ আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এ (ICC T20 World Cup 2021) মুখোমুখি  আফগানিস্তান ও স্কটল্যান্ড (Afghanistan vs Scotland)। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মহম্মদ নবি ( Mohammad Nabi)। নির্ধারিত ২০ ওভারে ১৯০ রান করল আফগানিস্তান। কাইল কোয়েটজারের (Kyle Coetzer) দলের টার্গেট ১৯১ রান।

Afghanistan gave 191 runs target to Scotland in ICC T20 World Cup 2021 spb
Author
Kolkata, First Published Oct 25, 2021, 9:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শারজায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত কেন নিয়েছিলেন আফগানিস্তান (Afghanistan) অধিনায়ক মহম্মদ নবি (Mohammad Nabi), তা বুঝিয়ে দিলেন তার দলের ব্যাটসম্যানরা। স্কটল্যান্ডের (Scotland) বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্যে মাত্র ৪ উইকেট হারিয়ে ১৯০ রানের বড় স্কোর করল আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন নাজিবুল্লাহ জর্ডান (Najibullah Zardan)। এছাড়া গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন হাজারতুল্লাহ জাজাই, মহম্মদ শাহজাদ, রহমানউল্লাহ গুরবাজরা। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন সাফইয়ান শরিফ  ও একটি করে উইকেট নেন জস ডাভে ও মার্ক ওয়াট। কাইল কোয়েটজার (Kyle Coetzer) স্কটল্যান্ডের জয়ের টার্গেট ১৯১ রান।

Afghanistan gave 191 runs target to Scotland in ICC T20 World Cup 2021 spb

এদিন ইনিংসের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন আফগানিস্তানের দুই ওপেনার হাজারতুল্লাহ জাজাই ও মহম্মদ শাহজাদ। ওভার পিছু প্রায় ১০ রান করে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই নিজেদের অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন দুই আফগান তারকা। ৫৪ রানের পার্টনারশিপ করার পর  আউট শাহজাদ। ১৫ বলে ২২ রান করেন তিনি। এরপর ক্রিজে এসে মারকাটারি ইনিংস শুরু করেন রহমানউল্লাহ গুরবাজ। তবে ২৮ রানের পার্টনারশিপ করার পর দ্বিতীয় উইকেট পড়ে আফগানিস্তানের। ৩০ বলে ৪৪ রান করে আউট হাজারতুল্লাহ জাজাই।

আরও পড়ুনঃT20 WC 2021, লজ্জার হারের পরও নেটিজেনদেরে মন জিতলেন বিরাট কোহলি, জানুন কীভাবে

আরও পড়ুনঃT20 WC 2021- 'পাকিস্তানের থেকে কত টাকা খেয়েছ', নেট দুনিয়ায় চূড়ান্ত অপমানের শিকার মহম্মদ শামি

আরও পড়ুনঃIPL-এর দুটি নতুন দল ঘোষণা BCCI-এর, কোন শহর, কে মালিক, জানুন বিস্তারিত

এরপর ক্রিজে আসেন নাজিবুল্লাহ জর্ডান। গুরবাজ ও জর্ডান মিলে বিধ্বংসী ইনিমস খেলা শুরু করেন। দুজনে মিলে দ্রুত গতিতে ৮৭ রানের পার্টনারশিপ করেন। ৩৭ বলে ৪৬ রান করে দলের ১৬৯ রানের মাথায় আউট গুরবাজ অপরদিকে নিজের ঝোড়ো ইনিমস চালিয়ে যান জর্ডান। অর্ধশতরানও পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫টি চার ও ৩টি ছয় দিয়ে সাজানো তার ইনিংস। শেষে ৪ বলে ১১ রানের ইনিংস খেলেন আফগানিস্তান অধিনায়ক মহনম্মদ নবি। 

Follow Us:
Download App:
  • android
  • ios