৪০ বছর বয়সে ফের মাঠে নামছেন অবসর প্রাপ্ত পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। দিন দুয়েক আগেই বিশ্বের সব থেকে বড় ফ্রাঞ্চাইজি লিগে ভারতের আইপিএলের বিরুদ্ধে মুখ খুলেছিলেন আফ্রিদি। শ্রীলঙ্কা ক্রিকেটারদের পাক সফর বয়কট নিয়ে আইপিএলকে দোষারপ করেছিলেন আফ্রিদি। এবার নিজেই এক ফ্রঞ্চাইজি লিগে নামার প্রস্তুতি চালাছেন প্রাক্তন এই পাক অধিনায়ক। একটি টি১০ লিগের খেলায় কলন্দার দলের হয়ে মাঠে নামবেন আফ্রিদি।

আরও পড়ুন, শ্রীলঙ্কার ১০ ক্রিকেটারের পাক সফর বয়কট, আইপিএলকে দুষছেন আফ্রিদি

অতীতেও একবার অবসর নিয়ে জাতীয় দলের হয়ে কামব্যাক করেছিলেন আফ্রিদি। সেই নিয়ে বেশ কিছুবার বিতর্কেও জড়িয়েছিলেন এই পাক ক্রিকেটার। এবার ফ্রাঞ্চাইজি লিগে ফের ক্রিকেট মাঠে ফিরতে চলেছেন আফ্রিদি। পাশাপাশি টি২০ লিগে বাংলা টাইগার্সের হয়েও সই করেছেন এই ক্রিকেটার। আফ্রিদির বিরুদ্ধে বেশ কিছুবার জুনিয়র ক্রিকেটারদের হেনস্থা করার অভিযোগ উঠেছিল অতীতে। নিজেকে সাজাতে জুনিয়র ক্রিকেটারদের সঙ্গে খারাপ আরাল করতেন আফ্রিদি এমনটাও অভিযোগ ছিল পাক দল সূত্রে। সেই অভিযোগ সূত্রে আফ্রিদির ফের ক্রিকেট মাঠে ফেরা নিয়ে প্রশ্ন আরও জোড়ালো হয়ে উঠেছে। বাকি দেশের অবসর প্রাপ্ত ক্রিকেটারদের মূলত দেখা যাচ্ছে উঠতি ক্রিকেটারদের সাহায্য করতে। তবে পাকিস্তানের আফ্রিদির ক্ষেত্রে ব্যাপারটা অনেকটাই আলাদা।

আরও পড়ুন, ক্রিকেট কেরিয়ারের লড়াই নিয়ে টুইটারে নস্টালজিক পান্ডিয়া

বিশ্বকাপে ভালো পারফর্ম করতে দেখা যায়নি পাকিস্তান দলকে। এমনকি দল হিসাবে বেশ কিছুটা পিছিয়ে রয়েছে পাকিস্তান। তবে এই সময় দেশের খেলার উন্নতির পথে না হেঁটে নিজেই ফের মাঠে নামতে চলেছেন আফ্রিদি। কলন্দর দলে সই করার পর আফ্রিদি বলেন, 'আমি এই টুর্নামেন্ট নিয়ে খুব উত্তেজিত। আবুধাবিতে এই টুর্নামেন্ট হবে। বেশ ভালো লাগছে। আশা করি খুব ভালো হবে। খেলার জন্য মুখিয়ে আছি। টি১০ একটু অন্যরকমের ফরম্যাট। তাই আলাদা উত্তেজনা রয়েছে।'