Asianet News BanglaAsianet News Bangla

শেষবার মাঠ ছেড়েছিলেন চোখের জলে, ৪৩৬ দিন পর ফের ২২ গজে ফিরছেন ধোনি

  • অবশেষে সব প্রতীক্ষার অবসান
  • ঢাকে কাঠি পড়তে চলেছে আইপিএলের
  • একইসঙ্গে প্রতীক্ষার অবসান ধোনি ভক্তদেরও
  • ১৪ মাসেরও বেশি সময় পর মাঠে নামছেন এমএসডি
     
After 436 days MS Dhoni return to competitive cricket in IPL 2020 spb
Author
Kolkata, First Published Sep 19, 2020, 5:56 PM IST

২০১৯ সালের ৯ জুলাই ক্রিকেট বিশ্বকাপের সেমি ফাইনালে রান আউট হয়ে চোখের জল সাজঘরে ফিরেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তারপর আর ২২ গজে ফেরেননি তিনি। মাঝে তাকে নিয়ে অনেক জল্পনা-কল্পনা হলেও, ৫ অগাস্ট সন্ধায় ১৩০ কোটি দেশবাসীকে কাঁদিয়ে নিঃশব্দে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ভারতের দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়ক। বুকে পাথর চাপা দিয়ে ধোনির ক্রিকেট থেকে বিদায় মেনে নিয়েছিল ক্রিকেট বিশ্ব। শুধু অপেক্ষা ছিল কবে শুরু হবে আইপিএল, আর আরও একবার ২২ গজে দেখা মিলবে সকলের প্রিয় এমএসডির। অবশেষে আজ এল সেই দিন ৪৩৬ দিন পর ক্রিকেট ফিরতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি।

After 436 days MS Dhoni return to competitive cricket in IPL 2020 spb

আজ আরব আমিরশাহিতে আইপিএলের বোধন। প্রথম ম্যাচেই মুখোমুখি হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও রানার্সআপ দল চেন্নাই সুপার কিংস। দীর্ঘ ১৪ মাস পরই এই ম্য়াচ দিয়েই মাঠে ফিরতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। অনুশীলনে কোনও খামতি রাখেননি তিনি। সিএসকে অনুসীলনে ধোনির একের পর এক বড় বড় ছয় ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। দেখা গিয়েছে উইকেট কিপিং অনুশীলন করতেও। ফলে আইপিএলের আঙিনায় আরও একবার নামার জন্য মুখিয়ে রয়েছেন মাহিও। সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিং বছর ৩৯-এর ধোনিকে নিয়ে বলেছেন,'পরিস্থিতি ভিন্ন হলেও ধোনি আছেন ধোনিতেই। সে যথেষ্ট ফিট শারীরীক এবং মানসিকভাবে। ও দলের সঙ্গে দারুণ মিশে রয়েছে এবং একইসঙ্গে দৃঢ় প্রতিজ্ঞও বটে।'

After 436 days MS Dhoni return to competitive cricket in IPL 2020 spb

এবারেপ আইপিএলের সবথেকে বড় আকর্ষণের নাম যে মহেন্দ্র সিং ধোনি, তা নিয়ে সন্দেহ নেই কারও। ক্রিকেট ধোনির দেওয়ার কিছু নেই ঠিকই, সকলকেই এক না একদিন চিরতরে খেলাকে চিরবিদায় জানাতে হয়। কিন্তু সেই প্লেয়ারটার নাম যদি হয় মহেন্দ্র সিং ধোনি, তাহলে তাকে বিদায় জানাতে কারও মনই সায় দেয়না। তাই ক্রিকেটকে কিছু না দেওয়ার থাকলেও, ২২ গজে মাহি নামবেন এটা দেখার জন্য অপেক্ষা করে রয়েছে আসমুদ্র হিমাচল। আরও একবার সেই পুরোনো ধোনি ধামাকা দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।
 

Follow Us:
Download App:
  • android
  • ios